২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৮:১৮:৫০ অপরাহ্ন


ক্রেস্ট ও সনদ প্রদানের মধ্য দিয়ে মহানগরীতে শেষ হলো পিঠা মেলার উৎসব
পারভেজ ইসলাম ও শেখ মোঃ রুমেল:
  • আপডেট করা হয়েছে : ১২-০২-২০২৩
ক্রেস্ট ও সনদ প্রদানের মধ্য দিয়ে মহানগরীতে শেষ হলো পিঠা মেলার উৎসব ক্রেস্ট ও সনদ প্রদানের মধ্য দিয়ে মহানগরীতে শেষ হলো পিঠা মেলার উৎসব


প্রতিবছরের ন্যায় এবারেও রাজশাহী মহানগরীর শাহ্মখদুম কলেজ মাঠ প্রাঙ্গণে বাংলার ঐতিহ্য পৌষ-পার্বণ পিঠামেলা ২০২৩ উৎসব অনুষ্ঠিত হয়েছে। 

মেলায় ১৯টি ষ্টলের উদ্যোক্তারা তাদের নৈপুন্য পিঠার সমাহার নিয়ে এই উৎসবকে মুখরিত করেছেন।

শনিবার (১১ ফেব্রুয়ারি) শনিবার সন্ধ্যা ৬টায় পিঠামেলায় "গল্প পিঠা ঘর" এর মোছাঃ নেহা আক্তার স্মৃতিকে শুভেচ্ছা স্মারক ক্রেস্ট ও সনদ প্রদান করেন ভারতীয় সহকারী হাই কমিশনার মনোজ কুমার ও তার সহধর্মিনী। 

রাজশাহী উইমেন চেম্বারের সভাপতি বলেন, মেলায় এ পর্যন্ত ৬৫ ধরনের পিঠা উপস্থিত হয়েছে। 

যেসব পিঠা মেলায়, রানী পিঠা, ডিম সুন্দরী, চিতাই পিঠা, কুশলী, মালপোয়া, হুদয় হরণ, দুধপুলি, মুগ ডালের নকশী পিঠা, হাওয়াই পিঠা, লবঙ্গ লতিকা, বকুল পিঠা, ধুপি, পাটিসাপ্টা, দুধচিতাই, পাকন, গোলাপ, কালাই পিঠা, মাওয়া, ঝিনুক, জামাই পিঠা, হলুদ গাদা, পান পিঠা, তিল পিঠা, পাহাড়ী পিঠা, জিলাপী পিঠা, শামুক পিঠা, মনচুরা পিঠা ইত্যাদি।

এর আগে বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারী) বিকাল সাড়ে ৪টায় এ মেলার উদ্বোধন করেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার রাজশাহীর এ.এন.এম মঈনুল ইসলাম। 

এ সময় উপস্থিত ছিলেন, অত্র কলেজের অধ্যক্ষ ও রাজশাহী উইমেন চেম্বারের সভাপতি, সহ-সভাপতি ও পরিচালকবৃন্দ সহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গ।