২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৭:০২:১৪ অপরাহ্ন


সিরাজ-শামির ধাক্কা সামলে ঘুরে দাঁড়াচ্ছে অস্ট্রেলিয়া
ক্রিড়া ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ০৯-০২-২০২৩
সিরাজ-শামির ধাক্কা সামলে ঘুরে দাঁড়াচ্ছে অস্ট্রেলিয়া সিরাজ-শামির ধাক্কা সামলে ঘুরে দাঁড়াচ্ছে অস্ট্রেলিয়া


গাভাস্কার-বর্ডার ট্রফির প্রথম টেস্টের প্রথম দিনেই বল হাতে অস্ট্রেলিয়াকে চমকে দিয়েছিলেন দুই ভারতীয় পেসার। প্রথম তিন ওভারেই অজিদের দুই ওপেনারের উইকেট তুলে নেন মহম্মদ সিরাজ ও মহম্মদ শামি। সেই ধাক্কা সামলে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে অস্ট্রেলিয়া। স্টিভ স্মিথ ও মার্নাশ লাবুশেনের জুটির সৌজন্যে অজিরা এগোচ্ছে বড় রানের দিকে। মধ্যাহ্নভোজে অস্ট্রেলিয়ার স্কোর ৭৬/২।

টস জিতে এদিন প্রথমে ব্যাট নিয়েছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স। নাগপুরের মাটিতে প্রথম ওভারেই চমক দেন সিরাজ। অজি ওপেনার উসমান খোয়াজকে এলবিডব্লিউ করেন তিনি। মাত্র ১ রান করে প্যাভিলিয়নে ফেরেন উসমান। পরের ওভারেই শামি ম্যাজিক দেখা যায়। ডেভিড ওয়ার্নারের উইকেট উড়িয়ে দেন শামি। ওয়ার্নারও ১ রান করেন।

তবে তারপরই ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে অজিরা। স্মিথ ও লাবুশেন ধীরে ধীরে ম্যাচের হাল ধরেন। তাঁদের দেখে মনে হয়েছে উইকেট দেবেন না। সেই সঙ্গে ক্রমাগত রান রোটেট করে গেছেন তাঁরা। রোহিতের সব ছক বানচাল করে দিয়ে ক্রিজে টিকে থাকেন দুই অজি তারকা।

মধ্যাহ্নভোজের বিরতিতে অস্ট্রেলিয়ার রান ২ উইকেটে ৭৬। স্মিথ ১৯ ও লাবুশেন ৪৭ রান করে খেলছেন। এখন দেখার দ্বিতীয় সেশনে অজি জুটিকে ভাঙতে নতুন কোনও পরিকল্পনা করেন কিনা রোহিত শর্মা।