২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৪:২৪:০৬ পূর্বাহ্ন


সাংবাদিক বাবলুর মৃত্যুতে রাজশাহী সিটি প্রেসক্লাব’র শোক প্রকাশ
প্রেস বিজ্ঞপ্তি :
  • আপডেট করা হয়েছে : ১৫-০২-২০২২
সাংবাদিক বাবলুর মৃত্যুতে রাজশাহী সিটি প্রেসক্লাব’র শোক প্রকাশ সাংবাদিক বাবলুর মৃত্যুতে রাজশাহী সিটি প্রেসক্লাব’র শোক প্রকাশ


রাজশাহী সিটি প্রেসক্লাব-এর সিনিয়র সহসভাপতি আব্দুল্লাহ আল-মাহমুদ বাবলুর মৃত্যুতে সংগঠনটির পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করা হয়েছে। মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) বিকেলে প্রেরিত এক শোক বার্তায় ক্লাবের পক্ষে রাজশাহী সিটি প্রেসক্লাবের পক্ষে সভাপতি মোহাম্মদ জুলফিকার ও সাধারণ সম্পাদক রফিক আলম মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন। 

জানা গেছে, রাজশাহীর সিনিয়র এই সাংবাদিক আব্দুল্লাহ আল-মাহমুদ বাবলু মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) সকাল সোয়া ৭টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন (ইন্নাল্লিাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। এর পর বাদ জোহর উপশহর ঈদগাহ মাঠে তাঁর নামাজের জানাযা শেষে পশু হাসপাতাল গোরস্থানে দাফন করা হয়। তিনি দীর্ঘদিন ধরে ক্যান্সার রোগে ভুগছিলেন। মৃত্যুকালে স্ত্রী ও দুই ছেলেসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

উল্লেখ্য, আব্দুল্লাহ আল-মাহমুদ বাবলু সৎ সাংবাদিকতায় রাজশাহীর ইতিহাসে এক দৃষ্টান্ত। জীবদ্দশায় সুনামের সাথে সাংবাদিকতা করেছেন। তার হাতে তৈরি হওয়া অনেক সাংবাদিক রাজশাহীসহ সারা দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। রয়েছে প্রবাসেও। এর আগে ১৯৮৮ সালে তৎকালীন সাপ্তাহিক সোনার দেশ পত্রিকায় লেখালেখির মাধ্যমে বাবলু সাংবাদিকতা শুরু করেন। এরপর ১৯৯১ সালে দৈনিক পদ্মার বাণীতে কাজ শুরু করলেও ১৯৯৪ সালে তিনি নিজেই প্রতিষ্ঠা করেন ‘দৈনিক উপচার’ পত্রিকা। সাংবাদিক বাবলু ছিলেন পত্রিকাটির প্রতিষ্ঠাতা সম্পাদক। এরপর কিছু অংশ মালিকানায় প্রতিষ্ঠা করেন আরও একটি দৈনিক ‘উত্তরা প্রতিদিন’। মৃত্যুর আগ মুহুর্ত পর্যন্ত এই পত্রিকার প্রধান সম্পাদক হিসেবে ছিলেন।

রাজশাহীর সময় / এফ কে