২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৬:৪৭:১৩ পূর্বাহ্ন


রামেক হাসপাতালের করোনায় আরও ২ জনের মৃত্যু
নিজস্ব প্রতিবেদক:
  • আপডেট করা হয়েছে : ১৫-০২-২০২২
রামেক হাসপাতালের করোনায় আরও ২ জনের মৃত্যু রামেক হাসপাতালের করোনায় আরও ২ জনের মৃত্যু


রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে আরও দু’জন মৃত্যু হয়েছে। 

সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টার মধ্যে রামেকের করোনা ইউনিটে তাদের মৃত্যু হয়। এদের মধ্যে একজন তরুণ এবং একজন বৃদ্ধ।  

এ তথ্য নিশ্চিত করেছেন রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী। 

তিনি জানান, রামেক হাসপাতালে একজন করোনায় এবং করোনার উপসর্গ নিয়ে একজনের মৃত্যু হয়েছে। তারা দুজন হাসপাতালের ২৯/৩০ নং ওয়াডে ভর্তি ছিলেন। 

রামেক করোনা ইউনিটে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত ভর্তি ছিলেন ৩৮ জন রোগী। এক দিন আগেও এই সংখ্যা ছিল ৪৯ জন। করোনা নিয়ে ভর্তি রয়েছেন ২৭ জন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৪ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন একজন। এক দিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১৩ জন।

এদিকে ১৪৬ শয্যার করোনা ইউনিটে বর্তমানে রাজশাহীর ১৫ জন, চাঁপাইনবাবগঞ্জের ৭ জন, নওগাঁর ৬ জন, নাটোরের ৩ জন, পাবনার ৩ জন, চুয়াডাঙ্গার একজন, মেহেরপুরের একজন এবং জয়পুরহাটের ২ জন রোগী ভর্তি রয়েছেন।

এর আগে সোমবার রামেক হাসপাতাল ল্যাবে ৯৪টি করোনার নমুনা পরীক্ষা হয়েছে। তাতে করোনা শনাক্ত হয়েছে ১৫ জনের। একই দিনে রামেক ল্যাবে ২৭৪টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ৩৭ জনের।

রাজশাহীর ২০২টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ২৭জনের। জেলায় করোনা শনাক্তের হার ১৪ দশমিক ১৯ শতাংশ। একই ল্যাবে চাঁপাইনবাবগঞ্জের ৭০টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ১০টি জনের। পরিক্ষা বিবেচনায় রাজশাহীতে করোনা শনাক্তের হার ১৪ দশমিক ২৯ শতাংশ।

রাজশাহীর সময় / এফ কে