২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৯:৫৭:২১ অপরাহ্ন


ভারতীয় সহকারী হাইকমিশনের কর্মকর্তা-কর্মচারীরা করোনা পজিটিভ হলেও স্বাস্থ্যবিধি না মানায় ক্ষোভ
স্টাফ রিপোর্টার :
  • আপডেট করা হয়েছে : ১৫-০২-২০২২
ভারতীয় সহকারী হাইকমিশনের কর্মকর্তা-কর্মচারীরা করোনা পজিটিভ হলেও স্বাস্থ্যবিধি না মানায় ক্ষোভ ভারতীয় সহকারী হাইকমিশনের কর্মকর্তা-কর্মচারীরা করোনা পজিটিভ হলেও স্বাস্থ্যবিধি না মানায় ক্ষোভ


রাজশাহীতে নিযুক্ত ভারতীয় সহকারী হাইকমিশন কার্যালয়ের ২২ জন কর্মকর্তা-কর্মচারী করোনা পজিটিভ। নির্ভরযোগ্য একটি সূত্র এ তথ্য জানিয়েছে। তাছাড়া রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) আরটি-পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় তারা করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হন বলেও সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। কিন্তু বর্তমানে তারা করোনামুক্ত হয়েছেন কিনা তা নিশ্চিত হওয়া যায়নি। তবে রাজশাহীস্থ ভারতীয় সহকারী হাইকমিশন কার্যালয়ের তরফ থেকে কোনো কর্মকর্তা-কর্মচারী করোনা পজিটিভ হওয়ার বিষয়টি অস্বীকার করা হয়েছে।   

তবে নাম প্রকাশ না করার শর্তে ভারতীয় সহকারী হাইকমিশন কার্যালয়ের এক কর্মকর্তা সহকারী হাইকমিশন কার্যালয়ের কোনো কর্মকর্তা-কর্মচারী করোনা পজিটিভ হওয়ার বিষয়টি সঠিক নয় বলে দাবি করেন।  

সূত্র জানায়, ভারতীয় সহকারী হাইকমিশন কার্যালয়ের করোনা আক্রান্ত কর্মকর্তা-কর্মচারীরা হলেন- রাজেন্দার সিং, বিরেন্দর সিং, গৌরব কুমার, ব্রিজদেও প্রসাদ, শুভ্র কুমার রায়, ভিশাল, মুনমুন পান্ডে, গৌতম কেশ্যপ, সুব্রত কান্তি সরকার, ইন্দ্রজিৎ যাদব, লিটন চক্রবর্তী, অর্চনা কুমারী, হিনা চন্দ্র, জিতু আগারওয়াল, ভাস্কর কুমার শর্মা, দীপ্ত কুমার, মোসা: জেবুন নেসা, সাতবির, জে সতীশ, সুদ্বীপ চক্রবর্তী, রাজ কুমার ও অংকিত আগারওয়ালা। 

২৬ জানুয়ারি তারা নমুনা দেন। আর পরদিন ২৭ জানুয়ারি রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) আরটি-পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় তারা করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হন। তবে বর্তমানে তারা করোনামুক্ত হয়েছেন কিনা তা নিশ্চিত হওয়া যায়নি। 

এদিকে, সূত্র বলছে, ভারতীয় সহকারী হাইকমিশন কার্যালয়ের ২২ জন কর্মকর্তা-কর্মচারী করোনা পজিটিভ হলেও বিষয়টি নিয়ে এক ধরণের গোপনীয়তা রক্ষার চেষ্টা করা হয়েছে। বিষয়টি জানাজানি হলে সেবাপ্রত্যাশীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রেও উল্লেখযোগ্য কোনো তৎপরতা পরিলক্ষিত হয়নি বলেও ক্ষোভ প্রকাশ করেছেন অনেকে। 

রাজশাহীর সময় / এফ কে