১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৯:১৩:০৩ অপরাহ্ন


ভারতে প্রথমবার ভলিবলের বিশ্ব ক্লাব চ্যাম্পিয়নশিপ
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০২-০২-২০২৩
ভারতে প্রথমবার ভলিবলের বিশ্ব ক্লাব চ্যাম্পিয়নশিপ ফাইল ফটো


দুই বছরের জস পুরুষদের ক্লাব বিশ্ব চ্যাম্পিয়নশিপের আয়োজক হচ্ছে ভারত। ভলিবল ওয়ার্ল্ড ও এফআইভিবি মঙ্গলবার এক ঘোষণায় এই খবর জানায়। ভারতীয় শীর্ষ পেশাদার ভলিবল লিগ এ-৩ এর পাওয়ার্ডে রুপে প্রাইম ভলিবল লিগের সঙ্গে অংশিদারিত্বে এই প্রতিযোগিতা আয়োজন করা হবে। স্বাগতিক দেশ হিসেবে রুপে প্রাইম ভলিবল লিগের ২০২৩ ও ২০২৪ আসরের চ্যাম্পিয়নরা টুর্নামেন্টে ভারতে প্রতিনিধিত্ব করবে।

এই প্রতিযোগিতায় তারা খেলবে ইতালি, ব্রাজিল ও ইরানের মতো দলগুলোর শীর্ষ ভলিবল ক্লাবের বিপক্ষে। ভারতের শীর্ষ ক্রীড়া বাণিজ্যিক ফার্ম বেসলাইন ভেঞ্চার্সের মাধ্যমে এই ক্লাব বিশ্ব চ্যাম্পিয়নশিপের  মার্কেটিং হবে। এই বছরের ৬ থেকে ১০ ডিসেম্বর হবে চ্যাম্পিয়নশিপস। স্বাগতিক শহরের নাম চূড়ান্ত হবে বছরের শেষ দিকে।

গত ২০ বছরেরও বেশি সময় ধরে ভলিবল ক্লাব বিশ্ব চ্যাম্পিয়নশিপস বিশ্বের নানা পেশাদার ক্লাবকে নিয়ে ্ায়োজিত হচ্ছে। দলগুলো সাড়ে তিন লাখ মার্কিন ডলার প্রাইজমানিতে চোখ রেখে লড়াই করে।

এফআইভিবিরপ্রেসিডেন্ট ড. আরি এস গ্রাসা বলেন, ‘প্রথমবারের মতো পুরুষদের সেরা ক্লাব ভলিবল ভারতে আনতে পেরে এফআইভিবি আনন্দিত। স্বাগতিক দেশসহ বিশ্বের শীর্ষ ক্লাবগুলো অংশ নিচ্ছে। ভারতের ও বিশ্বের ভক্তরা নিশ্চিতভাবে রোমাঞ্চকর ভলিবল দেখতে পাবেন।’