১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০২:০৬:০৪ পূর্বাহ্ন


১৩ বছরে উন্নয়নশীল দেশে রুপান্তর করেছে শেখ হাসিনা- পলক
সৌরভ সোহরাব সিংড়া(নাটোর) প্রতিনিধি:
  • আপডেট করা হয়েছে : ১৪-০২-২০২২
১৩ বছরে উন্নয়নশীল দেশে রুপান্তর করেছে শেখ হাসিনা- পলক ১৩ বছরে উন্নয়নশীল দেশে রুপান্তর করেছে শেখ হাসিনা- পলক


তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, মাত্র ১৩ বছরে বাংলাদেশকে উন্নয়নশীল দেশে রুপান্তর করেছেন বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা। তিনি সিংড়ায় ৫ টি প্রতিষ্ঠান উপহার দিয়েছেন। ২০ একর জমিতে ৫টি প্রতিষ্ঠান গুলো গড়ে উঠছে। টেকনিক্যাল ট্রেনিং ইন্সটিটিউট, টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ, হাইটেক পার্ক, শেখ রাসেল ইনকিউবেশন সেন্টার,  শেখ কামাল মিনি স্টেডিয়াম সহ ২৮০ কোটি টাকা ব্যয়ে শেরকোলে ৫ টি প্রতিষ্ঠান গড়ে উঠছে।

প্রতিমন্ত্রী পলক আরো বলেন, চলনবিল অবহেলিত এলাকা ছিলো। ৩০% মানুষ আলোকিত ছিলো। সরকার শতভাগ বিদ্যুৎ এর আলোয় আলোকিত করেছেন। ৩ শ কিলোমিটার পাকা রাস্তা হয়েছে। মানুষের মৌলিক চাহিদা পুরন করা হচ্ছে।  বিলের মধ্যে সাবমার্সিবুল সড়ক নির্মান করে দেয়া হচ্ছে।  উচ্চগতির ইন্টারনেট পৌছানো হয়েছে। ই সেন্টারে আড়াইশ সেবা দেয়া সম্ভব হয়েছে। সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেবার মান উন্নত হয়েছে।  তিনটি এ্যাম্বুলেন্স দেয়া হয়েছে। ৫০ শয্যায় উন্নীত করা হয়েছে।  

 সোমবার সকাল ১১ টায় জেলা পর্যায়ে হাইটেক পার্ক বাস্তবায়ন প্রকল্পের সিংড়া উপজেলায় হাইটেক পার্ক সহ উন্নয়ন কার্যক্রম পরিদর্শন শেষে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্যকালে এই কথা গুলো বরেন। সভায় নাটোর - বগুড়া মহাসড়কের কাজের অগ্রগতি না থাকায় জনদূর্ভোগে সমালোচনা করেন এবং ১ মাসের মধ্য কাজের অগ্রগতি না হলে সংশ্লিষ্ট ঠিকাদার কে কালো তালিকাভুক্ত সহ প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন।

বাংলাদেশ হাই-টেক পার্ক ব্যবস্থাপনা পরিচালক বিকর্ণ কুমার ঘোষের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার এম এম সামিরুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান কামরুল হাসান কামরান, পরিকল্প পরিচালক প্রৌকশী ফজলুল হক, শেরকোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ লুৎফুল হাবিব রুবেল, ডায়াবেটিস সমিতির সাধারণ সম্পাদক মাওলানা রুহল আমিন সহ অন্যান্য নেতৃবৃন্দ। এছাড়া বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ ও গণ্যমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

রাজশাহীর সময় / এফ কে