১৯ মার্চ ২০২৪, মঙ্গলবার, ০৮:৫৭:১৯ পূর্বাহ্ন


পাকিস্তানে গিরিখাতে পড়ে ৪১ বাসযাত্রীর মৃত্যু
আন্তর্জাতিক ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ২৯-০১-২০২৩
পাকিস্তানে গিরিখাতে পড়ে ৪১ বাসযাত্রীর মৃত্যু পাকিস্তানে গিরিখাতে পড়ে ৪১ বাসযাত্রীর মৃত্যু


পাকিস্তানের বেলুচিস্তানে যাত্রীবাহী একটি বাস গিরিখাতে পড়ে যাওয়ার ঘটনা ঘটেছে। পড়ে যাওয়ার পরপরই বাসটিতে আগুন ধরে যায়। এতে অন্তত ৪১ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন বেশ কয়েকজন।

রোববার (২৯ জানুয়ারি) সকালে কোয়েটা থেকে করাচি যাওয়ার পথে বাসটি একটি গিরিখাতে পড়ে গেলে হতাহতের এ ঘটনা ঘটে। পাকিস্তানি সংবাদমাধ্যম জিও নিউজের প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

পুলিশ জানিয়েছে, কোয়েটা থেকে করাচি যাওয়ার পথে বাসটি বেলুচিস্তানের লাসবেলা জেলার চিনকি হল্টের কাছে একটি গিরিখাতে পড়ে যায়। আর তারপরই বাসটিতে আগুন ধরে যায়। রোববার সকালে ভোরের আলো ফোটার আগেই বাসটি দুর্ঘটনায় পতিত হয়।

লাসবেলা পুলিশের অ্যাসিস্ট্যান্ট কমিশনার হামজা আনজুম নাদিম জানিয়েছেন, বাসটিতে সব মিলিয়ে ৪৮ যাত্রী ছিলেন। তিনি আরও জানিয়েছেন, নিহতদের মরদেহ এবং আহতদের বাসটির ধ্বংসাবশেষ থেকে বের করে আনা হয়েছে। উদ্ধার তৎপরতা শেষে আহতদের চিকিৎসার জন্য লাসবেলা সিভিল হাসপাতালে এবং নিহতদের মরদেহ মর্গে পাঠানো হয়েছে।  

প্রথম দিকে তীব্র শীত এবং অন্ধকার থাকায় উদ্ধার তৎপরতা ব্যাহত হচ্ছিল। পুলিশ, ফায়ার ব্রিগেড এবং স্থানীয় উদ্ধারকারীরা এখনো ঘটনাস্থলে রয়েছে। 

পুলিশ জানিয়েছে, প্রাথমিক তদন্ত থেকে ধারণা করা হচ্ছে, দুর্ঘটনার মূল কারণ অতিরিক্ত গতি। এ কারণে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে বাসটি প্রথমে কাত হয়ে যায় এবং এক পর্যায়ে তা গিরিখাদে পড়ে যায়। এরপরই বাসটিতে আগুন ধরে যায়।