২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৫:২৫:০০ অপরাহ্ন


ঝাড়খণ্ডে হাসপাতালে আগুন, চিকিৎসক যুগলসহ মৃত ৫
আন্তর্জাতিক ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ২৮-০১-২০২৩
ঝাড়খণ্ডে হাসপাতালে আগুন, চিকিৎসক যুগলসহ মৃত ৫ ঝাড়খণ্ডে হাসপাতালে আগুন, চিকিৎসক যুগলসহ মৃত ৫


ভারতের ঝাড়খণ্ড রাজ্যের একটি হাসপাতালে অগ্নিকাণ্ডে চিকিৎসক যুগলসহ অন্তত ৫ জন মারা গেছেন। শনিবার (২৮ জানুয়ারি) রাজ্যের ধানবাদ জেলার হাজরা মেমোরিয়াল হাসপাতালে ওই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। চিকিৎসক যুগল হাসপাতালটির মালিক।

ভারতীয় সংবাদ সংস্থা এএনআই স্থানীয় পুলিশের বরাত দিয়ে জানিয়েছে, হাসপাতালের আবাসিক অংশ থেকে আগুনের সূত্রপাত হয়। পরে আগুন এবং ধোয়া পুরো হাসপাতালে ছড়িয়ে পড়ে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, মৃতদের অধিকাংশই অতিরিক্ত ধোঁয়ার কারণে শ্বাসরুদ্ধ হয়ে মারা গেছেন। 

ধানবাদ জেলার পুলিশ সুপার সঞ্জিব কুমার বলেছেন, ‘মারা যাওয়া ব্যক্তিরা হলেন হাসপাতালের মালিক ও চিকিৎসক ডা. বিকাশ হাজরা, তার স্ত্রী ডা. প্রেমা হাজরা, তাদের গৃহকর্মী তারা, তাদের এক ভাতিজা এবং অপর অজ্ঞাত ব্যক্তি।’ 

পুলিশ জানিয়েছে, ঘটনার সময় হাসপাতালটিতে অন্তত ২৫ জন রোগী ছিলেন। আগুন ছড়িয়ে পড়ার আগেই হাসপাতালটির চিকিৎসক এবং কর্মীরা তাদের অন্য আরেকটি ভবনে স্থানান্তর করায় তারা প্রাণে বেঁচে যান। প্রাথমিকভাবে পুলিশ জানিয়েছে, বৈদ্যুতিক শর্ট সার্কিটের কারণে আগুনের সূত্রপাত হয়। 

ধানবাদের উপপুলিশ সুপার অরবিন্দ কুমার বিহনা বলেন, শুক্রবার দিবাগত রাত ১টার দিকে ভবনটিতে আগুন ছড়িয়ে পড়ে। খবর পাওয়ার পর স্থানীয় ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট আগুন নেভানোর কাজ শুরু করে। 

ধানবাদের ফায়ার সার্ভিসের পরিদর্শক লক্ষণ প্রাসাদ বলেন, আগুণের কারণে ব্যাপক ধোঁয়ার সৃষ্টি হয় ঘটনাস্থলে। যার কারণেই শ্বাসরুদ্ধ হয়ে মারা যান ৫ জন।