২৯ জানুয়ারী ২০২৩, রবিবার, ০৯:০৬:৪৬ অপরাহ্ন


কাঁথির ধর্ষণ-কাণ্ডে এখনও ধরা পড়েনি অভিযুক্ত!
সুমাইয়া তাবাস্সুম:
  • আপডেট করা হয়েছে : ২৪-০১-২০২৩
কাঁথির ধর্ষণ-কাণ্ডে এখনও ধরা পড়েনি অভিযুক্ত! কাঁথির ধর্ষণ-কাণ্ডে এখনও ধরা পড়েনি অভিযুক্ত!


কাঁথির ধর্ষণ ও ব্ল্যাকমেল ঘটনার তদন্তে পুলিশের ভূমিকায় অসন্তুষ্ট বিচারপতি রাজাশেখর মান্থা। মঙ্গলবার এই সংক্রান্ত মামলার শুনানিতে বিচারপতি বলেন, তদন্ত ঠিকঠাক হচ্ছে না। তদন্তকারী অফিসারের গা ছাড়া মনোভাব আদালতের দৃষ্টি এড়াচ্ছে না।

বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাস ও নগ্ন ভিডিও তুলে নির্যাতিতাকে ব্ল্যাকমেল করার অভিযোগ ওঠে কাঁথির তৃণমূল নেতা শুভদীপ গিরির বিরুদ্ধে। কাঁথি মহিলা পুলিশ থানায় এই ঘটনার অভিযোগ দায়ের করে নাবালিকার পরিবার। কিন্তু এখনও পর্যন্ত অভিযুক্তকে ধরতে পারেনি পুলিশ। এই নিয়ে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের হয়।

মঙ্গলবার এই সংক্রান্ত মামলার শুনানিতে উপস্থিত ছিলেন তদন্তকারী অফিসার। তাঁর উদ্দেশেই এদিন বিচারপতি বলেন, ‘আমার বলতে কোনো দ্বিধা নেই আপনি অভিযুক্ত সম্পর্কে দুর্বলতা দেখাচ্ছেন। আপনার জন্যই কিছু অপ্রাসঙ্গিক বিষয় আদালতে এসে পড়ছে।’

এরপরই বিচারপতি মান্থা তদন্তকারী অফিসারকে বলেন, ‘অভিযুক্ত কোথায় আছে আপনি সবটাই জানেন। কিন্তু ইচ্ছে করে আপনি ধরছেন না। আপনার গা ছাড়া মনোভাব কোর্টের নজর এড়াচ্ছে না।’ পাশাপাশি অভিযুক্ত তৃণমূল নেতার আগাম জামিনের আবেদন করা নিয়েও খুশি নন বিচারপতি।

এদিন অভিযুক্তের আইনজীবীকে বিচারপতি মান্থা প্রশ্ন করেন, ‘হাইকোর্ট আপনার মক্কেলকে (পড়ুন শুভদীপ গিরি) গ্রেফতারের নির্দেশ দিয়েছিল। তারপরও কীভাবে আগাম জামিনের আবেদন করা হল?’

অন্যদিকে নির্যাতিতার পরিবারের অভিযোগ, বাড়িতে ইট মারা হচ্ছে। এমনকী হুমকিও দেওয়া হচ্ছে। পুলিশ কোনও ব্যবস্থা নেয়নি। সেই অভিযোগের কথা উল্লেখ করে বিচারপতি বলেন, হাইকোর্টে মামলা হওয়ার পরেই নির্যাতিতার বাড়িতে হামলা হয়। কেন বাড়ির সামনে পুলিশ পিকেট দেওয়া হয়নি। তদন্তকারী অফিসারকে সতর্ক হওয়ার নির্দেশ দেন বিচারপতি। শুধু তাই নয়, তাঁর থেকে তদন্ত সরিয়ে নেওয়ারও ইঙ্গিত দেওয়া হয়েছে।