২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৮:৪০:৩১ অপরাহ্ন


ঢাকা-ওয়াশিংটনের সম্পর্ক জোরদারে কাজ করবেন মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস
বাংলা প্রেস, নিউ ইয়র্ক:
  • আপডেট করা হয়েছে : ১৩-০২-২০২২
ঢাকা-ওয়াশিংটনের সম্পর্ক জোরদারে কাজ করবেন মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস ঢাকা-ওয়াশিংটনের সম্পর্ক জোরদারে কাজ করবেন মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস


ঢাকা-ওয়াশিংটন সম্পর্ক জোরদারে কাজ করবেন বাংলাদেশে নিযুক্ত নতুন মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস। স্থানীয় সময় শনিবার ( ১২ ফেব্রুয়ারি) ওয়াশিংটন ডিসিতে বাংলাদেশে দূতাবাসের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে তিনি একথা বলেন। বাংলাদেশ দূতাবাসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে। মার্কিন সংবাদমাধ্যম বাংলা প্রেস এ খবর জানিয়েছে।

সদ্য বিদায়ী রাষ্ট্রদূত আর্ল আর মিলারের উত্তরসূরি হিসেবে পিটার হাস দায়িত্ব গ্রহণের জন্য মার্চের শুরুতে ঢাকায় আসবেন বলে আশা করা হচ্ছে। নব নিযুক্ত রাষ্ট্রদূত পিটার হাস দায়িত্ব নেওয়ার আগে ওয়াশিংটন দূতাাবাস পরিদর্শনে যান। সেখানে তাকে স্বাগত জানান যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত এম শহীদুল ইসলাম এবং অন্য কর্মকর্তারা।

মতবিনিময়কালে দুই রাষ্ট্রদূত ঢাকা-ওয়াশিংটনের মধ্যে বিদ্যামন বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও জোরদার করতে ঘনিষ্ঠভাবে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন। এসময় বাংলাদেশ-যুক্তরাষ্ট্র কূটনৈতিক সম্পর্কের ৫০তম বার্ষিকী উদযাপনের বিষয় নিয়েও তারা কথা বলেন। মতবিনিময়ের আগে পিটার হাস দূতাবাস প্রাঙ্গনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক দিয়ে শ্রদ্ধা জানান।

সম্প্রতি বাংলাদেশে মানবাধিকার লংঘনের অভিযোগে র‌্যাবের সাবেক ও বর্তমান ৬ জন কর্মকর্তার ওপর নিষেধাজ্ঞা দিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। এটি নিয়ে দুই দেশের মধ্যে বিস্তর কথাবার্তা হচ্ছে। আগামী মাসে ঢাকা সফরে আসতে পারেন যুক্তরাষ্ট্রের একটি প্রতিনিধি দল।

রাজশাহীর সময় / এফ কে