২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০১:৫৯:২৮ পূর্বাহ্ন


বিতর্ক ছাপিয়ে রেকর্ডের পথে শাহরুখের ‘পাঠান’
তামান্না হাবিব নিশু:
  • আপডেট করা হয়েছে : ২১-০১-২০২৩
বিতর্ক ছাপিয়ে রেকর্ডের পথে শাহরুখের ‘পাঠান’ বিতর্ক ছাপিয়ে রেকর্ডের পথে শাহরুখের ‘পাঠান’


দীর্ঘ চার বছর পর বড় পর্দায় ফিরছেন বলিউডের বাদশা শাহরুখ খান। ২০২৩ সালের প্রথম মেগা ছবি ‘পাঠান’ নিয়ে ফিরছেন তিনি। যদিও ছবির টিজার মুক্তির পর থেকে নানা সময়ে নানা কারণে বিতর্ক দানা বেঁধেছে। কখনো ‘বেশরম রং’ গানে দীপিকা পাড়ুকোনের পোশাকের রং ও ধরন নিয়ে বিতর্ক। কখনো আবার ছবিমুক্তি নিয়ে বজরং দলের একের পর এক হুমকি। ছবিমুক্তির সপ্তাহ কয়েক আগে থেকেই বিতর্কের জেরে তটস্থ ছিলেন নির্মাতারা। 

তবে অগ্রিম বুকিংয়ের সংখ্যা দেখে এখন জোর পাচ্ছেন তারা। নির্ধারিত সময়ের আগেই শুরু হয়েছে অগ্রিম বুকিং। তাতে দেখা যাচ্ছে ইতোমধ্যে ১ লাখের বেশি টিকিট বিক্রি হয়ে গিয়েছে। সিনেমা ব্যবসায়ীদের অনুমান, এই ছবি মুক্তির দিন ২৫ থেকে ৩০ কোটি টাকার ব্যবসা করবে। তাদের ইঙ্গিত, মুক্তির পর বিশ্বব্যাপী ৩০০ কোটির ব্যবসা করতে এই ছবির সময় লাগবে মাত্র সপ্তাহ খানেক।

রিপোর্ট অনুযায়ী, প্রথমদিনের শো-এর নব্বই হাজার টিকিট ইতোমধ্যেই বিক্রি হয়ে গেছে। গত ১৯ জানুয়ারি রাতে পাওয়া পরিসংখ্যান মোতাবেক আইনক্স বিক্রি করেছে ৩০ হাজার টিকিট, পিভিআর এর ক্ষেত্রে এই সংখ্যা ৩৫ হাজার। সিনেপলিস বিক্রি করেছে ২৫ হাজার টিকিট। যে দিকে এগোচ্ছে তাতে এই ছবিকে ঘিরে আশার আলো দেখছেন সকলেই। 

রিপোর্ট বলছে, এ ভাবেই যদি এগোতে থাকে তা হলে প্রথম দিনই ৩৫ থেকে ৪০ কোটি টাকা ঘরে তুলবে এই ছবি। সে ক্ষেত্রে শুধু ভারতেই প্রথম সপ্তাহে ১৫০ থেকে ২০০ কোটির অঙ্ক ছুঁয়ে ফেলবে ‘পাঠান’। ছবিটি টুডি ছাড়াও আইম্যাক্স, ফোর ডিএক্স, ডিবক্স ভার্সানে দেখা যাবে। হিন্দি ছাড়াও তামিল, তেলুগু ভাষায় মুক্তি পাবে এই ছবি।