২৯ জানুয়ারী ২০২৩, রবিবার, ০৯:৩৫:১৯ অপরাহ্ন


বিশ্বকাপের সুপার সিক্সে দ.আফ্রিকার মুখোমুখি হবে বাংলাদেশ
ক্রীড়া ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ২১-০১-২০২৩
বিশ্বকাপের সুপার সিক্সে দ.আফ্রিকার মুখোমুখি হবে বাংলাদেশ ফাইল ফটো


প্রথমবারের মতো আয়োজিত নারী অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার সিক্সের গ্রুপ-‘এ’ এর ম্যাচে আজ স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

সুপার সিক্স পর্বে দুটি ম্যাচে খেলবে বাংলাদেশ। আগামী ২৫ জানুয়ারি বাংলাদেশের অন্য প্রতিপক্ষ সংযুক্ত আরব আমিরাত। পচেফস্ট্রুমে ম্যাচগুলো হবে সন্ধ্যা পৌনে ৬টায়।

নিয়মনুযায়ী, চারটি গ্রুপের সেরা তিনটি দল দু’টি গ্রুপে সুপার সিক্স পর্বে খেলার যোগ্যতা অর্জন করে। গ্রুপ ‘এ’ থেকে সেরা তিন দল ও গ্রুপ ‘ডি’র সেরা তিন দল নিয়ে হবে সুপার সিক্সে গ্রুপ-‘এ’ এর লড়াই। আবার গ্রুপ ‘বি’ থেকে সেরা তিন দল ও গ্রুপ ‘সি’র সেরা তিন দল নিয়ে সুপার সিক্সে গ্রুপ-‘বি’। সুপার সিক্সে দু’টি করে ম্যাচ খেলবে প্রত্যক দল।

এ ছাড়া গ্রুপ ‘বি’ ও ‘সি’ গ্রুপের সেরা তিনটি করে দল খেলবে সুপার সিক্সের গ্রুপ ‘বি’তে। সুপার সিক্স গ্রুপ-‘বি’তে আছে ইংল্যান্ড, পাকিস্তান, আয়ারল্যান্ড, নিউজিল্যান্ড, রুয়ান্ডা, ওয়েস্ট ইন্ডিজ।

দুই গ্রুপের শীর্ষ দুই দল খেলবে সেমিফাইনাল। ২৯ জানুয়ারি হবে ফাইনাল। গ্রুপ পর্বে তিনটি ম্যাচেই জয় পায় বাংলাদেশ। প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াকে সাত উইকেটে, পরের ম্যাচে শ্রীলঙ্কাকে ১০ রানে এবং তৃতীয় ও শেষ ম্যাচে যুক্তরাষ্ট্রকে ৫ উইকেটে হারায় বাংলাদেশ। তাতে ‘এ’ গ্রুপের শীর্ষে থেকেই সুপার সিক্স গ্রুপ ওয়ান নিশ্চিত করে দিশা বাহিনী।