২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৩:৪৬:৫৪ অপরাহ্ন


কেন সারোগেসি করে মা হয়েছিলেন, মুখ খুললেন প্রিয়াঙ্কা
তামান্না হাবিব নিশু :
  • আপডেট করা হয়েছে : ২০-০১-২০২৩
কেন সারোগেসি করে মা হয়েছিলেন, মুখ খুললেন প্রিয়াঙ্কা কেন সারোগেসি করে মা হয়েছিলেন, মুখ খুললেন প্রিয়াঙ্কা


গত বছর জানুয়ারি মাসে মা হওয়ার কথা ঘোষণা করেছিলেন বলি অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া । খুশির মুহূর্ত ভাগ করে নিয়েছিলেন সোশ্যাল মিডিয়ায়। এই খবরে চমকে গেছিলেন অনেকেই, কারণ প্রিয়াঙ্কার অন্তঃসত্ত্বা হওয়ার খবর ছিল না কারও কাছে। প্রিয়াঙ্কা সেই কৌতূহলের অবসান ঘটিয়ে জানিয়েছিলেন, সারোগেসির মাধ্যমে মা হয়েছেন তিনি। 

এখানেই শেষ নয়, এর মাস দুয়েক পরে প্রিয়াঙ্কা আবার জানান, ১০০ দিন নিকুতে লড়াই করেছিল তাঁর ছোট্ট মেয়ে মালতী মেরি চোপড়া জোনাস। তার পরে সুস্থ হয়ে বাড়ি ফিরেছিল সে। তবে তার ঠিক কী সমস্যা ছিল, তা কখনওই প্রকাশ করেননি প্রিয়াঙ্কা। এমনকী এ-ও কখনও জানাননি, কেন তিনি সারোগেসি পদ্ধতিকে বেছে নিলেন মা হওয়ার জন্য। 

এই নিয়ে বহু কৌতূহল ও প্রশ্নের মুখে পড়েছেন অভিনেত্রী। ঠোঁটকাটা ও স্পষ্টবাদী বলে পরিচিত, প্রাক্তন এই বিশ্বসুন্দরী অবশ্য এ নিয়ে কখনওই কোনও মন্তব্য করেননি। তবে এবার তিনি মুখ খুললেন নিজেই। ব্রিটিশ ‘ভোগ’ পত্রিকার একটি সাক্ষাৎকারে জানালেন, কেন সারোগেসি করিয়েছিলেন তিনি ও নিক।

প্রিয়াঙ্কা ওই সাক্ষাৎকারে বলেন, ‘আমার শারীরিক সমস্যা ছিল, এই জন্য আমি সারোগেসির পথে এগিয়েছিলাম এবং তা যে আমি করতে পেরেছি, সে জন্য আমি কৃতজ্ঞ।’ তিনি আরও বলেন, ‘আমায় না জেনেই অনেকে অনেক কথা বলেন। আমি কীসের মধ্যে দিয়ে গেছি, তা কেউ জানে না। আমি কখনওই আমার মেডিক্যাল পরিস্থিতি বা আমার মেয়ের শারীরিক অসুস্থতার কথা প্রকাশ্যে বলতে চাইনি। তার মানে এই নয়, যে যে-কেউ যা-খুশি ভেবে নেবেন আমার সন্তানের জন্ম নিয়ে।’

বরফি-অভিনেত্রীর কথায় একথা স্পষ্ট, তাঁর হয়তো এমন কিছু শারীরিক সমস্যা ছিল, যে জন্য বায়োলজিক্যালি মা হওয়া সম্ভব ছিল না তাঁর পক্ষে, বা হয়তো ঝুঁকি ছিল। সেই জন্যই সারোগেসি।

গত বছরের ১৫ই জানুয়ারি সান দিয়াগোর এক হাসপাতালে জন্ম হয়েছিল নিক-প্রিয়াঙ্কার মেয়ের। তারপর থেকেই ইনটেনসিভ কেয়ার ইউনিটে ভর্তি ছিল মালতী। তার ঠিক কী হয়েছিল জানা যায়নি। সম্ভবত প্রি-ম্যাচিওর্ড অবস্থায় জন্মানোর কারণে কিছু সমস্যা হয়েছিল তার। তবে সে সব পার করে মার্চ মাসে তাকে বাড়ি নিয়ে আসেন নিক-প্রিয়াঙ্কা। সেই ছবি নিজের ইনস্টাগ্রামে পোস্টও করেন বলি তারকা।

তিনি লেখেন, ১০০ দিন ইনটেনসিভ কেয়ার ইউনিটে থাকার পর অবশেষে আমাদের ছোট্ট মেয়ে বাড়ি ফিরল। প্রতিটি পরিবার নির্দিষ্ট বিশ্বাসের ওপর ভর করে অনন্য যাত্রা অতিক্রম করে। আমাদের কাছে এই কয়েকটা মাস বেশ চ্যালেঞ্জিং ছিল। আমরা বুঝতে পেরেছি এই কয়দিনে প্রতিটি মুহূর্ত কতটা মূল্যবান।

এক বছর পরে এবার প্রিয়াঙ্কা নিজেই জানালেন, কেন তিনি সারোগেসি পদ্ধতিতে মা হয়েছিলেন।