২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ১১:০৬:২৬ অপরাহ্ন


জোর করে গাছে উঠালেন প্রিন্সিপাল, পড়ে মাদ্রাসা ছাত্রের মৃত্যু
অনলাইন ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ১৩-০২-২০২২
জোর করে গাছে উঠালেন প্রিন্সিপাল, পড়ে মাদ্রাসা ছাত্রের মৃত্যু জোর করে গাছে উঠালেন প্রিন্সিপাল, পড়ে মাদ্রাসা ছাত্রের মৃত্যু


ঢাকার ধামরাইয়ে নারকেল গাছ থেকে পড়ে রাশেদুল ইসলাম রানা (১৫) নামে এক মাদ্রাসা ছাত্র নিহত হয়েছে। সে হাতকোড়া জামিয়া মইনুল ইসলাম দাওরায়ে হাদিস মাদ্রাসার মাওলানা বিভাগের কাফিয়া শাখার ছাত্র।

রাশেদুল ইসলাম উপজেলার গাঙ্গুটিয়া ইউনিয়নের হাতকোড়া গ্রামের ভোলানাথ স্কুলের পিয়ন মাহবুবুর রহমানের ছেলে। মাহবুবুর রহমান খুলনা জেলার বাসিন্দা।

স্থানীয়রা জানান, ঔই মাদ্রাসার প্রিন্সিপাল হাবিবুর রহমান জোর করে রাশেদুল ইসলামকে নারকেল গাছে উঠিয়ে দেন নারকেল পাড়ার জন্য। কিন্তু সে ভালো করে গাছে চড়তে পারে না বলে জানা যায়। গাছে উঠার পর অসতর্কতার কারণে সে গাছ থেকে পড়ে যায়। ঘটনাস্থলেই রাশেদুল মারা যায় বলে স্থানীয়দের ধারণা। মৃত্যুর বিষয়টি এড়িয়ে যাওয়ার চেষ্টা করেছিলেন প্রিন্সিপাল হাবিবুর রহমান। কিন্তু স্থানীয়দের কারণে বিষয়টি এড়িয়ে যাওয়ার সুযোগ পান নি। গাছ থেকে পড়ে যাওয়ার পর অত্র প্রতিষ্ঠানের শিক্ষকরা তাকে বারবাড়িয়া ডায়াগনস্টিক সেন্টারে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

স্থানীয়রা আরও জানান, বারবাড়িয়া ডায়াগনস্টিক সেন্টারের চিকিৎসক রাশেদুলকে মৃত ঘোষণা করার পর পরই গোপনে নিহতের বাবা মাহবুবুর রহমান ছেলের লাশ নিয়ে খুলনা জেলায় নিজের গ্রামের বাড়ি নিয়ে যায়। কেউ লাশের সন্ধান দিতে পারে নি।

অত্র প্রতিষ্ঠানের প্রিন্সিপাল হাবিবুর রহমানকে মুঠোফোনে বার বার ফোন দিলেও তিনি রিসিভ করেন নি।

এ বিষয়ে পুলিশের উপ-পরিদর্শক সাইদুজ্জামান বলেন, সংবাদ পেয়ে ঘটনাস্থলে গিয়ে জানতে পারি গাছ থেকে পড়ে যাওয়ায় তাকে হাসপাতালে নিয়ে গেছে। কিন্তু চিকিৎসক মৃত ঘোষণার পরই তার বাবা নিহতের লাশ দাফনের জন্য নিজ এলাকায় নিয়ে গেছে।

রাজশাহীর সময় / এফ কে