২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৩:৫৮:১১ পূর্বাহ্ন


চলন্ত ট্রেনে নাবালিকা মেয়েকে যৌন হেনস্থা করলো জিআরপি কনস্টেবল
সুমাইয়া তাবাস্সুম:
  • আপডেট করা হয়েছে : ১৫-০১-২০২৩
চলন্ত ট্রেনে নাবালিকা মেয়েকে যৌন হেনস্থা করলো জিআরপি কনস্টেবল চলন্ত ট্রেনে নাবালিকা মেয়েকে যৌন হেনস্থা করলো জিআরপি কনস্টেবল


চলন্ত ট্রেনে এক নাবালিকা কলেজ ছাত্রীকে যৌন হেনস্থা করার অভিযোগে গ্রেফতার করা হলো এক জিআরপি কনস্টেবলকে।

গত শুক্রবার উত্তরপ্রদেশের বরেলিতে এ ঘটনা ঘটে। অভিযুক্ত জিআরপি কনস্টেবল এর নাম মহম্মদ তৌফিক আহমেদ। ১৭ বছর বয়সি নির্যাতিতা কিশোরী এলাহাবাদ বিশ্ববিদ্যালয়ের ছাত্রী। সূত্রের খবর, ট্রেনে করে প্রয়াগ রাজ থেকে পিলিভিটে নিজের বাড়িতে ফিরছিল কিশোরী। সেই সময় পুলিশের উর্দি পড়ে থাকা অবস্থায় তৌফিক তাকে আপত্তিকরভাবে স্পর্শ করে।

তার হাত থেকে বাঁচতে ট্রেনের অন্য কামরায় চলে যায় কিশোরী। কিন্তু সেখানেও তার পিছু ধাওয়া করে অভিযুক্ত। অবশেষে কিশোরীর লাগেজ ব্যাগ এবং হ্যান্ডব্যাগটি নিয়ে তাকে ভয় দেখিয়ে ট্রেন থেকে নেমে পালিয়ে যায়।

ঘটনার পর রেলওয়ে পুলিশের কাছে অভিযোগ দায়ের করে নির্যাতিতা কিশোরী। এরপরেই সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে শনিবার অভিযুক্তকে গ্রেফতার করে পুলিশ।

মোরাদাবাদ জিআরপির সার্কেল অফিসার দেবী দয়াল জানিয়েছেন, কিশোরীর অভিযোগের ভিত্তিতে ভারতীয় দণ্ডবিধি, তফসিলি জাতি এবং তফসিলি উপজাতি আইন এবং পক্সো আইনের ধারায় অভিযুক্তের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। ওই কনস্টেবল নেশাগ্রস্ত অবস্থায় ছিল বলে জানিয়েছে পুলিশ।

বরেলির এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, অভিযুক্তের কাছ থেকে কিশোরীর ব্যাগগুলি উদ্ধার করা হয়েছে। সেগুলি ইতিমধ্যেই নির্যাতিতার কাছে পাঠিয়ে দেওয়া হয়েছে। ওই কিশোরীর বয়ানও নথিভুক্ত করা হয়েছে ইতিমধ্যেই। অভিযুক্ত কনস্টেবলকে সাসপেন্ড করা হয়েছে বলে জানিয়েছেন তিনি।