২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০২:৪০:৪৬ পূর্বাহ্ন


দুটি হাতই নেই, বলিউড গানে প্রাণ খুলে নাচলেন তরুণী
তামান্না হাবিব নিশু:
  • আপডেট করা হয়েছে : ১৪-০১-২০২৩
দুটি হাতই নেই, বলিউড গানে প্রাণ খুলে নাচলেন তরুণী দুটি হাতই নেই, বলিউড গানে প্রাণ খুলে নাচলেন তরুণী


আসলে শরীর নয়, প্রতিবন্ধকতা থাকে মনেই। আর মনের ইচ্ছা থাকলে যে কোনও বাধাই অনায়াসে জয় করে ফেলা যায়। এ কথাই যেন ফের প্রমাণ করে দিলেন এই তরুণী। আপাতদৃষ্টিতে তিনি শারীরিকভাবে প্রতিবন্ধী। কিন্তু সেই প্রতিবন্ধকতা বিন্দুমাত্র ছাপ ফেলেনি তাঁর মনের জোরে। সম্প্রতি এক ভিডিওতে সে কথাই বুঝিয়ে দিয়েছেন তিনি। যা অনুপ্রেরণা জুগিয়েছে নেটিজেনদেরও।

শারীরিক প্রতিবন্ধকতাকে জয় করার কাহিনি এর আগেও আমাদের শুনিয়েছেন মাসুদুর রহমানের মতো ব্যক্তিত্বরা। কাঠের পায়ে ভর করেই সাঁতরে ইংলিশ চ্যানেল পার করেছিলেন মাসুদুর। এই তরুণীও যেন তাঁর সেই লড়াই মনে করালেন। দুটি হাতই নেই তাঁর। শারীরিক প্রতিবন্ধকতা বলতে অতটুকুই। কিন্তু এই প্রতিবন্ধকতা কোনওভাবেই থামিয়ে রাখতে পারেনি তাঁর মনের ইচ্ছাকে। তাই এই অবস্থাতেই নাচ করেছেন তিনি। শুধুমাত্র কোমর আর পায়ের সঞ্চালনেই তিনি এমনভাবে নাচে মেতে উঠেছেন যে, তা দেখে রীতিমতো অবাক নেটিজেনরা। একইসঙ্গে তাল মিলিয়েছে তাঁর চোখ মুখের অভিব্যক্তি। প্রাণোচ্ছল ভঙ্গি দিয়েই সকলের মন কেড়ে নিয়েছেন তরুণী। পাশাপাশি নিজের শরীরের এই তথাকথিত অসংগতি নিয়েই কোনোরকম হীনম্মন্যতা নেই তাঁর। কোনোভাবে তাকে ঢেকে রাখার চেষ্টাও করেননি তিনি। বরং নিজেকে সাজিয়ে তুলেছেন লাল রঙের একটি স্লিভলেস পোশাকে। নিজে ঠিক যেমন, তেমনভাবেই নিজেকে প্রকাশ্যে এনেছেন তিনি। আর এই বডি পজিটিভিটি দেখেই মুগ্ধ নেটিজেনরাও।

বলিউড ছবি ‘আর… রাজকুমার’-এর একটি গানে পা মিলিয়েছেন তিনি। তবে শুধুমাত্র এই একটি গান নয়। আরও অনেক গানের সঙ্গেই নাচ করেছেন এই তরুণী। সেইসব ভিডিও-ও নেটদুনিয়ায় প্রকাশ করছেন তিনি। তাঁর এই ভিডিওটি ভাইরাল হওয়ার পর থেকেই, বাকি ভিডিওগুলি দেখতে বেশ ভিড় জমাতে শুরু করেছেন নেটিজেনরা।