২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৪:৩৮:৩০ পূর্বাহ্ন


সরকার আদালতের বিষয়ে কখনও হস্তক্ষেপ করে না: আইনমন্ত্রী
অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৬-০১-২০২৩
সরকার আদালতের বিষয়ে কখনও হস্তক্ষেপ করে না: আইনমন্ত্রী সরকার আদালতের বিষয়ে কখনও হস্তক্ষেপ করে না: আইনমন্ত্রী


আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, সরকার আদালতের কোনো মামলা চলাকালীন সময়ে কিংবা আদালতে মামলা হওয়াতে কোনো মন্ত্রণালয়ে হস্তক্ষেপ করে না।

শুক্রবার (৬ জানুয়ারী) সকালে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া রেলওয়ে স্টেশনে বিএনপি নেতাদের জামিন প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। 

আইনমন্ত্রী বলেন, আমি গত পরশুদিন বলেছি, আজকেও বলছি। মামলা আদালতে চলছে। আদালত স্বাধীনভাবে তাদের সিদ্ধান্ত দিচ্ছে। আমি অ্যাটর্নি জেনারেলের কাছ থেকে শুনেছি, হাইকোর্ট থেকে যে জামিন দেওয়া হয়েছিল। সেখানে আইনের কিছু ব্যত্যয় ঘটেছিল। এ জন্যই তিনি আপিল বিভাগে গিয়েছেন।

ব্রাহ্মণবাড়িয়ার তিন আইনজীবিকে আদালতে তলব প্রসঙ্গে সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে আনিসুল হক বলেন, বিচার বিভাগ সম্পূর্ণ স্বাধীন। ব্রাহ্মণবাড়িয়া জেলা আদালতের বিজ্ঞ জেলা জজ এবং অন্যান্য বিচারকগণ প্রধান বিচারপতির কাছে অভিযোগ করেছেন। তারা প্রধান বিচারপতির কাছে একটি ভিডিও পাঠিয়েছেন। সেখানে দেখা গেছে, একজন বিচারকের প্রতি তারা (আইনজীবি) খারাপ আচরণ করেছে। সেটা আমি শুনেছি। এর পরিপ্রেক্ষিতে হাইকোর্ট একটি কনটেম্পট রুল ইস্যু করেছে। এখন এটা বিচারিক ব্যপার। আদালত বিচার করবে।

এ সময় আইন সচিব গোলাম সারওয়ার, জেলা প্রশাসক মো. শাহগীর আলম, আখাউড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী চৌধুরী, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র তাকজিল খলিফা কাজল, আখাউড়া উপজেলা নির্বাহী অফিসার অংগ্যজাই মারমা, জেলা পরিষদের সদস্য মো. সাইফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।  

এর আগে আইনমন্ত্রী ঢাকা থেকে মহানগর এক্সপ্রেস ট্রেনে করে সকাল সাড়ে ১০টায় আখাউড়া স্টেশনে এসে পৌঁছেন। পরে তিনি সড়ক পথে নিজ বাড়ি কসবার উদ্দেশে রওনা করেন। সেখানে তিনি কসবা প্রেসক্লাবের একটি অনুষ্ঠানে যোগদান করবেন।