১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১১:০৫:০৭ পূর্বাহ্ন


‘অগ্নিসন্ত্রাসের’ সাহস যেন আর কেউ না পায়: পুলিশ বাহিনীকে
অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৫-০১-২০২৩
‘অগ্নিসন্ত্রাসের’ সাহস যেন আর কেউ না পায়: পুলিশ বাহিনীকে


কেউ যাতে ‘অগ্নি-সন্ত্রাসের’ পুনরাবৃত্তি ঘটাতে না পারে, বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতি যাতে কেউ নস্যাৎ করতে না পারে, সেজন্য পুলিশ কর্মকর্তাদের সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেছেন, “সতর্ক থাকুন যাতে বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে কেউ বাধা দিতে না পারে, কেউ আবার অগ্নিসংযোগ-সন্ত্রাস করার সাহস না পায়, এবং কেউ আর যাতে কখনো কারো জীবনের নিরাপত্তা বিঘ্নিত করতে না পারে।”

বাবস জানায়, পুলিশ সপ্তাহ-২০২৩ উপলক্ষে বুধবার নিজের কার্যালয়ে বাংলাদেশ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের উদ্দেশে বক্তব্য দিচ্ছিলেন প্রধানমন্ত্রী। 

বিএনপির আন্দোলনের সমালোচনা করে তিনি বলেন, “হ্যাঁ আন্দোলন-সংগ্রাম করবে। ঠিক আছে, জনগণকে নিয়ে করবে। সেক্ষেত্রে যদি কোনো ধ্বংসাত্মক কাজ করে, তার জন্য যথাযথ ব্যবস্থা সবাইকে নিতে হবে।

“কারণ আজকে বাংলাদেশের যতটুকু উন্নতি আমরা করেছি, সেটা কিন্তু এমনি এমনি আসেনি। এজন্য আমাদের শ্রম দিতে হয়েছে, কষ্ট করতে হয়েছে, পরিকল্পনা করতে হয়েছে। যার ফলে মাত্র ১৪ বছরে আমরা বাংলাদেশের বিরাট পরিবর্তন আনতে পেরেছি।”

দায়িত্ব পালনের ক্ষেত্রে পুলিশের নানা রকম চ্যালেঞ্জের কথা স্মরণ করে সরকারপ্রধান বলেন, “আন্তর্জাতিক সমস্যার কারণে সৃষ্ট সমস্যা, প্রাকৃতিক দুর্যোগের সমস্যা, মানব সৃষ্ট দুর্যোগ- যেমন অগ্নি সন্ত্রাস বা নানা নৈরাজ্য, যেখানে পুলিশ সদস্যদের নির্দয়ভাবে মারা হয়েছে, আমরা দেখেছি।

“কাজেই ভবিষ্যতে যাতে আমাদের এই অর্থনৈতিক অগ্রযাত্রা কেউ ব্যহত করতে না পারে। কেউ যেন আর ওই অগ্নি সন্ত্রাস করার সাহস না পায়। মানুষের জীবনের শান্তি ও নিরাপত্তা যেন কেউ বিঘ্নিত করতে না পারে, সে ব্যাপারে সবাইকে সজাগ থাকতে হবে।”