২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৭:৫৬:০৩ অপরাহ্ন


প্রথমবারের মতো কেরানীগঞ্জে চালু হচ্ছে সিনেপ্লেক্স
তামান্না হাবিব নিশু
  • আপডেট করা হয়েছে : ১২-০২-২০২২
প্রথমবারের মতো কেরানীগঞ্জে চালু হচ্ছে সিনেপ্লেক্স ফাইল ফটো


প্রথমবারের মতো কেরানীগঞ্জে চালু হচ্ছে সিনেপ্লেক্স। চারটি সিনেমা হলে মোট ৮০০ সিট নিয়ে সিনেপ্লেক্স। আগামী ৪ মার্চ সিনেপ্লক্সটি চালুর কথা থাকলেও কিছু কাজ বাকি থাকায় পিছিয়ে ১১-১৫ মার্চের মধ্যে আনুষ্ঠানিকভাবে চালু হবে বলে জানান এর ব্যবস্থাপনা পরিচালক মির্জা আব্দুল খালেক।

তিনি জানান, আমাদের ইচ্ছা ছিল ৪ মার্চ আনুষ্ঠানিকভাবে এরর উদ্বোধন করবো। কিন্তু ছোট ছোট কিছু কাজ বাকি। সেগুলো শেষ করতে আরও সপ্তাহখানেক লেগে যাবে। তাই ১১ থেকে ১৫ মার্চের মধ্যে চালু করব।

মির্জা খালেক জানান, ২৫ কাঠা জমির ওপর ১৬ হাজার বর্গফুটে তৈরি হয়েছে এই সিনেপ্লেক্স। এতে সিনেমা হলের সংখ্যা চারটি। এর মধ্যে দুটি হল হলিউড ও দুটি বাংলা সিনেমা প্রদর্শনের জন্য বরাদ্দ। এখানে সব আধুনিক সুবিধা রয়েছে। থাকছে শপিং সেন্টার, ব্যায়ামাগার, বাচ্চাদের খেলার জোন, সুইমিংপুল। পুরোপুরি শীতাতপ নিয়ন্ত্রিত এই সিনেমা হলগুলো। এর প্রতিটি হলে আসন সংখ্যা ২০০।

পুরান ঢাকার ইসলামপুরের ঐতিহ্যবাহী এক নাম লায়ন সিনেমা হল। পুরান ঢাকা, কেরানীগঞ্জ ও আশপাশ এলাকার মানুষের কাছে এই সিনেমা হলটি নানাভাবে স্মৃতিবিজরিত। কিন্তু নানা কারণে ২০০৫ সালে বন্ধ হয়ে যায় হলটি, যা ছিল পুরান ঢাকাবাসীর জন্য দুঃসংবাদ। সেই দুঃসংবাদকেই এবার সুখবরে রূপান্তরর করলো লায়ন সিনেমা কর্তৃপক্ষ।

রাজশাহীর সময় / এফ কে