২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ০৮:৩৯:২৫ অপরাহ্ন


দেশে চতুর্থ শিল্পবিপ্লব শুরু হয়েছে: প্রধান তথ্য কর্মকর্তা
অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৩-০১-২০২৩
দেশে চতুর্থ শিল্পবিপ্লব শুরু হয়েছে: প্রধান তথ্য কর্মকর্তা ফাইল ফটো


দেশে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শেখ হাসিনার সরকারকে দীর্ঘমেয়াদি করার আহ্বান জানিয়েছেন প্রধান তথ্য কর্মকর্তা (পিআইও) শাহেনুর মিয়া। তিনি বলেন, একজন যোগ্য নেতার দীর্ঘমেয়াদি শাসনে দেশ নিশ্চিত উন্নয়নের চূড়ায় ধাবিত হয়। সিঙ্গাপুর ও মালয়েশিয়া এর উদাহরণ। ২১০০ সালের মধ্যে বাংলাদেশ রাষ্ট্রকে উন্নত ও স্মার্ট হিসেবে গড়ে তোলা আমাদের লক্ষ্য। দেশে চতুর্থ শিল্পবিপ্লব শুরু হয়েছে। আমরা প্রযুক্তিতে দ্রুত উন্নয়ন করছি।

রোববার বরিশাল সার্কিট হাউস মিলনায়তনে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। 'শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্যোগ' ব্র্যান্ডিং-বিষয়ক এ সভার আয়োজন করে তথ্য অধিদপ্তর। বরিশালে কর্মরত গণমাধ্যমকর্মীরা এতে অংশ নেন।

সামরিক ছাউনি থেকে আসা শাসকগোষ্ঠী দেশকে ধ্বংসের দিকে নিয়ে যায় উল্লেখ করে শাহেনুর মিয়া বলেন, আমাদের প্রতিবেশী রাষ্ট্র মিয়ানমারে তা প্রমাণিত। শেখ হাসিনার সরকারকে দীর্ঘমেয়াদি করে দেশকে উন্নত রাষ্ট্রে উন্নীত করার সুযোগ এসেছে।

প্রধান তথ্য কর্মকর্তা বলেন, স্বাধীনতার পর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশে জাতীয় বাজেট প্রণয়ন করেছিলেন ৭৮৬ কোটি টাকার। তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বশেষ ৬ লাখ ৭৮ হাজার ৬৪ কোটি টাকার জাতীয় বাজেট দিয়েছেন। উন্নয়নের ধারা অব্যাহত রেখে আগামীতে তিনি ৭ লক্ষাধিক কোটি টাকার বাজেট দেওয়ার লক্ষ্যমাত্রায় অগ্রসর হচ্ছেন। 

বরিশাল আঞ্চলিক তথ্য উপপ্রধান ম. জাভেদ ইকবালের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন বরিশাল জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেন, সিনিয়র উপপ্রধান তথ্য কর্মকর্তা মুন্সী জালাল উদ্দীন ও জোবেদা বেগম।