২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৬:৪১:২৭ পূর্বাহ্ন


৭দিন পেরুলেও রাজপাড়া এলাকায় নারীসহ তিন সাংবাদিক লাঞ্ছিত ঘটনার কোন সুরহা হয়নি!
এহেসান হাবিব তারা :
  • আপডেট করা হয়েছে : ০৩-০১-২০২৩
৭দিন পেরুলেও রাজপাড়া এলাকায় নারীসহ তিন সাংবাদিক লাঞ্ছিত ঘটনার কোন সুরহা হয়নি! ৭দিন পেরুলেও রাজপাড়া এলাকায় নারীসহ তিন সাংবাদিক লাঞ্ছিত ঘটনার কোন সুরহা হয়নি!


৭দিন পেরুলেও রাজশাহী মহানগরীতে সংবাদ সংগ্রহ করতে গিয়ে নারীসহ তিন সাংবাদিককে লাঞ্ছিত হওয়ায় ঘটনার কোন সুরাহা করতে পারেনি পুলিশ। এ নিয়ে সাংবাদিকদের মধ্যে হতাশা এবং চাপা ক্ষোভের সৃষ্টি হয়েছে।

মঙ্গলবার (৩ জানুয়ারী) দুপুরে রাজপাড়া থানার তদন্তকারী কর্মকর্তা এসআই সুভাসের মুঠো ফোনে ফোন দিয়ে জানতে চাইলে তিনি জানান, আদালতে স্বাক্ষী দিতে এসেছি । অভিযোগের বিষয়ে সাক্ষাতে কথা বলবো। তবে তার ভাষায় কার্য়ক্রমের অগ্রগতি হয়নি।

এর অগে গত (২৭ ডিসেম্বর ২০২২) তেরখাদিয়া পশ্চিম পাড়া এলাকায় এক নারী তারা নির্যাতণের বিরুদ্ধে তার স্বামীর বাড়ির সামনে অবস্থান কর্মসূচী পালন করছিলেন। এমন তথ্যের ভিত্তিতে নারী সাংবাদিক রুকাইয়া ও মোমিনকে সাথে নিয়ে সংবাদ সংগ্রহ করতে ঘটনাস্থলে যান পারভেজ। এ সময় তারা অবস্থানরত গৃহবধূর ছবি ক্যামেরা বন্দি করেন এবং তার বক্তব্য নোট করতে থাকেন।  এরই একপর্যায়ে গৃহবধূ বিনতীর স্বামীর বাড়ির লোকজন এসে সাংবাদিকদের অকাথ্য ভাষায় গালিগালাজ করেন এবং মারমুখি আচারন করেন। একপর্যায়ে ফটো সাংবাদিক পারভেজের হাত থেকে ক্যামেরা কেড়ে নেয় অভিযুক্তরা। প্রাণ বাঁচাতে তারা দ্রুত ঘটনাস্থল ত্যাগ করেন। এরপর প্রথমে তারা রাসিক (১৪নং ওয়ার্ড) কাউন্সিলর মোঃ আনার এর কার্যালয়ে যান। সেখানে তাকে না পেয়ে রাজপাড়া থানায় গিয়ে একটি অভিযোগ দায়ের করেন।

ওই দিনই সোমবার বিকালে সাংবাদিক মোঃ পারভেজ ইসলাম বাদী হয়ে ৩জনের বিরুদ্ধে মহানগরীর রাজপাড়া থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। তিনি বগুড়া থেকে প্রকাশিত দৈনিক উত্তর কোণ পত্রিকায় ফটো সাংবাদিক হিসেবে কর্মরত।

অভিযুক্তরা হলেন, সাইদুর, আতিকুর, হাবিবুর রহমান বুল। অভিযুক্তরা সকলেই রাজপাড়া থানাধিন তেরখাদিয়া পশ্চিম পাড়া এলাকার বাসিন্দা।