২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ১০:৫৮:৪৯ অপরাহ্ন


পত্নীতলায় জাতীয় সমাজসেবা দিবস পালিত
শামীম আক্তার চৌধুরী প্রিন্স, পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধি:
  • আপডেট করা হয়েছে : ০২-০১-২০২৩
পত্নীতলায় জাতীয় সমাজসেবা দিবস পালিত পত্নীতলায় জাতীয় সমাজসেবা দিবস পালিত


পত্নীতলায় জাতীয় সমাজসেবা দিবস/২৩ উপলক্ষে “উন্নয়ন ও সমৃদ্ধির অগ্রযাত্রায়, দেশ গড়বো সমাজসেবায়” এই প্রতিপাদ্য নিয়ে উপজেলা প্রশাসন ও উপজেলা সমাজ সেবা অধিদপ্তরের আয়োজনে সোমবার বর্ণাঢ্য এক র‌্যালী উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ অডিটোরিয়াম হলরুমে এক আলোচনা সভা হয়।

জাতীয় সমাজসেবা দিবস/২৩ উপলক্ষে আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ রুমানা আফরোজের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও ৪৭ নওগাঁ-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব শহিদুজ্জামান সরকার। এসময় প্রধান অতিথি বলেন মানবাধিকার সুরক্ষা ও সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নের লক্ষ্যে বর্তমান সরকার বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী ভাতাসহ অন্যান্য ভাতার প্রচলন এবং সামাজিক নিরাপত্তা বেষ্টনীর অধিক্ষেত্র প্রান্তিক ও অনগ্রসর জনগোষ্ঠীর সামাজিক সুরক্ষা, বরাদ্দ ও উপকারভোগীর সংখ্যা বৃদ্ধি সহ নানাবিধ সমাজসেবামূলক কার্যক্রম বাস্তবায়ন করছে।

সমাজসেবা অধিদপ্তরের রেজাউল করিম চৌধুরী জিন্নু এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল গাফ্ফার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল আহাদ রাহাদ, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজাতুল কোবরা মুক্তা, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আজিজুল কবির। শুভেচ্ছা বক্তব্য রাখেন উপজেলা সমাজসেবা অফিসার (অঃদাঃ) এটিএম ফসিউল আলম। এসময় উপস্থিত ছিলেন পত্নীতলা উপজেলা কৃষি কর্মকর্তা প্রকাশ চন্দ্র সরকার, পত্নীতলা থানার অফিসার ইনচার্জ পলাশ চন্দ্র দেব, সাবেক জেলা পরিষদ সদস্য ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আবুল কালাম আজাদ, পত্নীতলা প্রেসক্লাব ও উপজেরা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আলহাজ্ব বুলবুল চৌধুরী, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মনোরঞ্জন পাল, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা প্রল্লাদ কুমার কুন্ডু, উপজেলা মৎস্য কর্মকর্তা আবু সাঈদ, সমাজসেবা অধিদপ্তরের মাজেদুল ইসলাম, অন্যান্য কর্মকর্তা, সুধীজন প্রমুখ। আলোচনা সভা শেষে পল্লী মাতৃকেন্দ্র প্রকল্পের সদস্যদের মাঝে দারিদ্র বিমোচনের লক্ষ্যে সুদমুক্ত ঋণের চেক প্রদান করা হয়।