২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৯:৪১:২২ অপরাহ্ন


পুলিশ সদসস্যে বিরুদ্ধে আইআইটি ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগ!
সুমাইয়া তাবাসুম :
  • আপডেট করা হয়েছে : ০১-০১-২০২৩
পুলিশ সদসস্যে বিরুদ্ধে আইআইটি ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগ! পুলিশ সদসস্যে বিরুদ্ধে আইআইটি ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগ!


এবার মুম্বইয়ের বুকে শ্লীলতাহানির ঘটনার অভিযোগ। বম্বে আইআইটির এক ছাত্রীর অভিযোগ, নভি মুম্বইতে তাঁর সঙ্গে শ্লীলতাহানির ঘটনা ঘটে। তাঁর অভিযোগের তির কর্তব্যরত এক পুলিশ অফিসারের বিরুদ্ধে।

বৃহস্পতিবার রাতে এক পুরুষ বন্ধুর সঙ্গে ছাত্রী রাতের দিকে গন্তব্যে যাচ্ছিলেন। তখনই ঘটে যায় এই কাণ্ড।

জানা গিয়েছে, রাতের বেলায় ওই ছাত্রী তাঁর পুরুষ বন্ধুর সঙ্গে রাস্তা দিয়ে যাচ্ছিলেন। তখনই পালাম বিচ রোডের কাছে চলছিল পুলিশের পেট্রোলিং। সেই সময় পুলিশের একটি নজরদারি টিম তাঁদের কাছে আসে। অভিযোগ, তাঁদের রাস্তা রোখা হয়। ছাত্রী জানান, তাঁরা পাওয়াই থেকে ভোর ৪ টের ট্রেন ধরার আগে রাস্তায় ইতি উতি ঘুরছিলেন। তখনই তাঁদের রাস্তা পুলিশ আটকায় বলে অভিযোগ ছিল। ২ জনের কাছ থেকেই আইডি কার্ড দেখতে চাওয়া হয়। এরপর তাঁদের সমস্ত পরিচিতি দেখে পুলিশের টিমটি চলে যায়। খানিক বাদেই অভিযুক্ত পুলিশ কর্মী তাঁদের কাছে আসেন। এরপর তাঁদের ওই পুলিশ কর্মী বহু ধরনের প্রশ্ন করে উত্যক্ত করতে থাকেন বলে অভিযোগ।

অভিযোগ, এর সঙ্গেই ছাত্রীর সঙ্গে থাকা পুরুষকে বাইকে বসেতে বলেন পুলিশ কর্মী। ছাত্রীর অভিযোগ, ওই পুলিশ কর্মীর উদ্দেশ্য ছিল যাতে ছাত্রীকে তাঁর পুরুষ বন্ধুর থেকে আলাদা করে একা করা যায়। এরপরই ওই ছাত্রী তা করতে না চাইলে, তাঁর শ্লীলতাহানি করা হয় বলে অভিযোগ। গোটা ঘটনা নিয়ে থানার দ্বারস্থ হন ছাত্রী। দায়ের হয়েছে এফআইআর। পুলিশ নেমেছে তদন্তে।

এর আগে ডিসেম্বরে এক জেপ্টো ডেলিভারি পার্টনারকে গ্রেফতার করা হয় শ্লীলতাহানির অভিযোগে। এই অ্যাপে একটি পন্য ডেলিভারি করার অর্ডার দেওয়ার পরই মহিলার শ্লীলতাহানি করা হয় বলে অভিযোগ। অভিযোগ, মহিলার বাড়ি পৌঁছতেই ওই ডেলিভারি বয় মহিলার ছবি নিতে শুরু করেন বলে অভিযোগ। মহিলা ক্ষোভে ফেটে পড়ে ছবি তাঁকে দিতে বলেন। আর তা দিতে চাননি এই ডেলিভারি পার্টনার। এরপরই মহিলাকে ঠেলে ফেলারও অভিযোগ ওঠে।