২৪ এপ্রিল ২০২৪, বুধবার, ০২:২২:০৭ পূর্বাহ্ন


রাজশাহীগামী ট্রেনের শিডিউল বিপর্যয়ে পরীক্ষা দিতে পারলেন না শতাধিক পরিক্ষার্থী
মঈন উদ্দিন
  • আপডেট করা হয়েছে : ৩০-১২-২০২২
রাজশাহীগামী ট্রেনের শিডিউল বিপর্যয়ে পরীক্ষা দিতে পারলেন না শতাধিক পরিক্ষার্থী ফাইল ফটো


রাজশাহী রেলওয়ে স্টেশনে দেরিতে ট্রেন আসায় ১৭তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা দিতে পারেননি শতাধিক চাকরিপ্রার্থী।

শুক্রবার (৩০ ডিসেম্বর) সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা (স্কুল সমপর্যায়) অনুষ্ঠিত হয়। পদ্মা এক্সপ্রেস ট্রেনে ঢাকা থেকে রাজশাহীতে পরিক্ষার্থীরা বলেন, আমরা যে বগিতে ছিলাম, সেখানে থেকে ১০ থেকে ১২জন ছিলো। অন্য বগিগুলোতে তো আরও পরীক্ষার্থী ছিল। তারা কেউ পরীক্ষা দিতে পারেননি।

রাজশাহী রেলওয়ে স্টেশন সূত্রে জানা গেছে, পদ্মা এক্সপ্রেস ট্রেন আসার কথা ছিল সকাল ৬টার আগে। কিন্তু সেই ট্রেন এসেছে প্রায় ১০টার দিকে। অন্যদিকে নির্ধারিত সময়ের আগে কেন্দ্রে আসতে না পারায় পরীক্ষা দিতে পরেননি অনেকেই। কেন্দ্রের সামনে থেকে ফিরে গেছেন তারা।

ওই ট্রেনের যাত্রী ছিলেন আব্দুর রহমান। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী। গতকাল বৃহস্পতিবার রাতে ঢাকার বিমানবন্দর রেলওয়ে স্টেশন থেকে ট্রেনে ওঠেন। সেই স্টেশনে ট্রেন আসতে দুই ঘণ্টা দেরি করে।

আব্দুর রহমান বলেন, শুক্রবার আমার পরীক্ষা ছিল গভ. টিচার্স ট্রেনিং কলেজে। আমি পরীক্ষা কেন্দ্রে আসতে দেরি করেছি। আমার আসার ৩৫ মিনিট আগে পরীক্ষা শুরু হয়। আমি যখন পরীক্ষাকেন্দ্রে ঢুকি তখন ১০টা ৩৫ মিনিট। আমাকে কেন্দ্রে ঢুকতে দিলেও হাজিরা খাতায় সবার স্বাক্ষর শেষে জমা হয়ে গিয়েছিল। তাই আমি পরীক্ষায় বসতে পারনি।

তিনি আরও বলেন, কপালে নেই, কি করার। এর আগে ঢাকা থেকে এসে সময়মতো পরীক্ষা দিয়েছি। কিন্তু আজ ট্রেন তিন থেকে চার ঘণ্টা দেরিতে এসেছে। স্টেশনে নামার আগেই পরীক্ষা শুরু হয়েছে। অনেকেই বলল কেন্দ্রে গিয়ে পরীক্ষা দিতে পারবে না। আমার মন মানলো না। তারপরও আসলাম। রাজশাহী রেল স্টেশন থেকে অটোরিকশায় আসতে ১০ মিনিট সময় লেগেছে। দ্রুত গতিতে আসার পরেও পরীক্ষা দিতে পারলাম না।

তার সাথে পাশাপাশি বসে এসেছেন রকিবুল হক রুহি আর নাদীম হোসেন। তাদের রাজশাহীর অন্য কেন্দ্রগুলোতে সিট পড়েছিল। তবে তারাও পরীক্ষা দিতে পারেনি।

রাজশাহী রেলওয়ে স্টেশনের ম্যানেজার আবদুল করিম বলেন, ঢাকা থেকে ছেড়ে আসা পদ্মা এক্সপ্রেস ট্রেন ৪ ঘণ্টা দেরিতে রাজশাহীতে এসেছে। কারণ ঢাকা থেকে ট্রেন দেরিতে ছেড়েছে। তবে রাজশাহী থেকে সঠিক সময়ে সিল্কসিটি, বনলতা এক্সপ্রেস ট্রেন ছেড়ে গেছে।