২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ০২:১৬:১৪ অপরাহ্ন


পেলের মরদেহ ভিলা বেলমিরো স্টেডিয়ামের মাঠে শায়িত থাকবে ২৪ ঘন্টা
ক্রিড়া ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ৩০-১২-২০২২
পেলের মরদেহ ভিলা বেলমিরো স্টেডিয়ামের মাঠে শায়িত থাকবে ২৪ ঘন্টা পেলের মরদেহ ভিলা বেলমিরো স্টেডিয়ামের মাঠে শায়িত থাকবে ২৪ ঘন্টা


সান্তোসের ভিলা বেলমিরো স্টেডিয়াম। এখানেই ক্লাব ফুটবলে হাতেখড়ি হয় পেলের। ৮২ বছর বয়সে এসে থমকেছে তাঁর জীবনের দৌড়। যেখানে শুরু করেছিলেন, সেই মাঠেই ‘ফিনিশ’ করবেন ‘ফুটবল সম্রাট’। পেলের মরদেহ ভিলা বেলমিরো স্টেডিয়ামের মাঠে শায়িত থাকবে একটা গোটা দিন।

বৃহস্পতিবার রাতে ব্রাজিলের হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেছেন পেলে। ব্রাজিলীয় কিংবদন্তির প্রয়াণে শোকে মুহ্যমান ফুটবল দুনিয়া। শয়ে শয়ে মানুষ তাঁকে শেষবারের মতো এক বার দেখা দেখার জন্য উদগ্রীব হয়ে আছেন।

ব্রাজিলের সংবাদমাধ্যম সূত্রে খবর, সাও পাওলোর অ্যালবার্ট আইনস্টাইন হাসপাতাল থেকে পেলের দেহ সোমবার সকালে নিয়ে আসা হবে ভিলা বেলমিরো স্টেডিয়ামে। মাঠের একেবারে মাঝখানে রাখা হবে ‘ফুটবল সম্রাট’কে। এভাবেই ২৪ ঘণ্টা রেখে দেওয়া হবে পেলের মরদেহ।

পেলেকে শেষ শ্রদ্ধা জানাতে স্টেডিয়ামে আসতে পারবেন অনুরাগীরা। সোমবার সকাল ১০টা থেকে মঙ্গলবার সকাল ১০টা পর্যন্ত কফিনে শ্রদ্ধা নিবেদন করা যাবে। 

তার পর সান্তোসের রাস্তায় ঘোরানো হবে ব্রাজিলের ‘কালোমানিক’কে। যে বাড়িতে পেলের শতায়ু মা শয্যাশায়ী, সেখানেও নিয়ে যাওয়া হবে পেলের দেহ। তার পর সান্তোসের মেমোরিয়াল নেক্রোপলিস একুমনিকায় সমাহিত করা হবে ‘ফুটবল সম্রাট’কে। সে সময় উপস্থিত থাকবেন কেবল পেলের পরিবারের সদস্যরা।