২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৫:০৯:৪৮ পূর্বাহ্ন


‘নেমার থাকলে আমি পিএসজি-তে নেই’, কর্তাদের জানিয়ে দিলেন এমবাপে
ক্রিড়া ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ২৮-১২-২০২২
‘নেমার থাকলে আমি পিএসজি-তে নেই’, কর্তাদের জানিয়ে দিলেন এমবাপে ‘নেমার থাকলে আমি পিএসজি-তে নেই’, কর্তাদের জানিয়ে দিলেন এমবাপে


কিলিয়ান এমবাপে ও নেমারের মধ্যে কোনওদিন ভাল ছিল না সম্পর্ক। কাতার বিশ্বকাপের পরে তাঁদের মধ্যে সম্পর্ক অন্য দিকে মোড় নিল। ফ্রান্সের নামী নক্ষত্র এবার দারুণ ফর্মে ছিলেন বিশ্বকাপে। প্যারিসের ক্লাব পিএসজি চেয়েছিল এমবাপেকে রিলিজ করে দিতে। কিন্তু এমবাপের খেলা দেখে তারা সিদ্ধান্ত থেকে সরে এসেছে।

সব থেকে বড় কথা, এমবাপে এবার প্যারিসের নামী ক্লাবকেই তিনটি শর্ত দিয়েছে। ফরাসী বুলডোজার জানিয়ে দিয়েছেন, নেমার থাকলে তিনি ক্লাব ছেড়ে দেবেন। নেমারের সঙ্গে এমবাপের ঝামেলা বহুদিনের। নেমারকে খেলায় পাস দেন না, এমবাপের নামে এরকম কথা বলা হয়ে থাকে। গত মরশুমে জুভেন্টাসের বিপক্ষে ম্যাচে মাঠেই পেনাল্টি শট মারা নিয়ে বিস্তর ঝামেলা হয় দুই তারকার। 

পাশাপাশি এমবাপে আরও দুটি শর্ত দিয়েছেন পিএসজি কর্তাদের। পিএসজি-র কোচের পদে জিনেদিন জিদানকে চান এমবাপে। বর্তমান কোচ ক্রিস্টোফার গালিতিয়ারকে পছন্দ নন ফ্রান্স তারকার। তাই জিদানকে আনার বিষয়ে সওয়াল করেছেন। এমনকি নেমারকে ছেড়ে হ্যারি কেনকে আনতে বলেছেন এমবাপে।

এতেই বোঝা যাচ্ছে, তিনি নিজেও পিএসজিতে থাকতে চাইছেন না। না হলে এই তিনটি কঠিন শর্ত আরোপ করতেন না। এমবাপে ও নেমার দুই তারকাই এদিন পিএসজি প্রস্তুতিতে যোগ দিয়েছেন। তাঁরা হাসিমুখে থাকলেও ভেতরে যে তাঁদের মধ্যে ব্যবধান রয়েছে, বোঝা গিয়েছে।

বিশ্বকাপ ফাইনালে হ্যাটট্রিক করেও দলকে জেতাতে পারেননি এমবাপে। বরং টাইব্রেকারে জিতে চ্যাম্পিয়ন হয়ে গিয়েছে আর্জেন্টিনা। ট্র্যাজিক নায়ক হয়ে গিয়েছে এমবাপে। আর নেমারের পরিণতি আরও খারাপ হয়েছে। তাঁর দল আরও আগেই বিদায় নিয়েছিল বিশ্বকাপ থেকে।