২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০১:১৩:৪৪ অপরাহ্ন


থার্টিফার্স্ট নাইট উপলক্ষ্যে আরএমপি' র নিষেধাজ্ঞা
স্টাফ রিপোর্টার :
  • আপডেট করা হয়েছে : ২৮-১২-২০২২
থার্টিফার্স্ট নাইট উপলক্ষ্যে আরএমপি' র নিষেধাজ্ঞা থার্টিফার্স্ট নাইট উপলক্ষ্যে আরএমপি' র নিষেধাজ্ঞা


আগামী ৩১ ডিসেম্বর ২০২২ থার্টিফার্স্ট নাইট (ইংরেজি বর্ষবরণ) উদ্‌যাপিত হবে।

দিনটি উপলক্ষ্যে রাজশাহী মহানগর এলাকার শান্তি-শৃঙ্খলা রক্ষা, জনস্বার্থ, জনশৃংখলা ও সাধারণ মানুষের জানমালের নিরাপত্তার  নিমিত্ত কিছু নিষেধাজ্ঞা আরোপ করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ।

থার্টিফার্স্ট নাইট উপলক্ষ্যে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ আইন-১৯৯২ এর ২৬ এর (১) (ছ) (জ), ২৬ এর (১) (ট)এর (ই) ও  ২৬ এর (১) (ঢ) ধারায় অর্পিত ক্ষমতাবলে  উক্ত তারিখ রাস্তায় সর্ব সাধারণের ব্যবহার্য স্থানে গান-বাজনা, বাদ্যযন্ত্র, হর্ণ বাজানো, লাউড স্পীকার ব্যবহার এবং শোভাযাত্রা/ র্যা লিতে মুখে কোন প্রকারের মুখোশ ব্যবহার ও বিরক্তির উদ্রেককারী বাঁশি যেমন-ভুভুজেলা, আতশবাজি, পটকা ক্রয়-বিক্রয় ও ব্যবহার নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

এই আইনের ২৯ এর (১)(ক) এবং (খ) ধারায় অর্পিত ক্ষমতাবলে আগামী শুক্রবার (৩০ ডিসেম্বর) হতে ১ জানুয়ারি ২০২৩ সকাল ১০টা পর্যন্ত রাজশাহী মহানগরী এলাকায় সকল প্রকার বৈধ আগ্নেয়াস্ত্র বহন ও প্রকাশ্যে প্রদর্শন রহিত করা হলো। এছাড়া ৩০ ডিসেম্বর  হতে ১ জানুয়ারি ২০২৩ সকাল ১০টা পর্যন্ত সকল অনুমোদিত বার ও মদের দোকান এবং ডিজে পার্টি বন্ধ রাখার নির্দেশ প্রদান করা হয়েছে।

গতকাল মঙ্গলবার (২৭ ডিসেম্বর) আরএমপি পুলিশ কমিশনার মোঃ আবু কালাম সিদ্দিক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই নিষেধাজ্ঞা জারি করা হয়।

আইন অমান্যকারীদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।