২৪ এপ্রিল ২০২৪, বুধবার, ১১:২৮:১৪ অপরাহ্ন


পুঠিয়ায় ইউপি নির্বাচনে হেলমেট বাহিনীর বিরুদ্ধে ভাঙচুর ও আতঙ্ক ছড়ানোর অভিযোগ
পুঠিয়া (রাজশাহী) প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ২৭-১২-২০২২
পুঠিয়ায় ইউপি নির্বাচনে হেলমেট বাহিনীর বিরুদ্ধে ভাঙচুর ও আতঙ্ক ছড়ানোর অভিযোগ ফাইল ফটো


রাজশাহীর পুঠিয়ার ভালুকগাছি ও শিলমাড়িয়া ইউনিয়ন পরিষদের নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীরা এলাকায় হেলমেট বাহিনীর তৎপরতার অভিযোগ করেছেন। হেলমেট পরিহিত লোকজন স্বতন্ত্র প্রার্থীদের নির্বাচনী ক্যাম্প ভাঙচুর ও ভোটারদের ভোট কেন্দ্রে না যাওয়ার জন্য ভয়ভীতি দেখাচ্ছে।

পুঠিয়ার ভাল্লুকগাছি ও শিলমাড়িয়া ইউনিয়ন পরিষদের নির্বাচনের আর দুইদিন বাকি। আগামী ২৯ ডিসেম্বর বৃহস্পতিবার এ ভোট অনুষ্ঠিত হবে। তবে ভোটাররা ভোট দিতে পারবেন কিনা এ বিষয়ে তাদের মধ্যে সংশয় রয়েছে।

গতকাল সোমবার সন্ধ্যার পর ভালুকগাছি ইউনিয়ন পরিষদের নির্বাচনে বিএনপি সমর্থিত স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী একরামুল হকের (আনারস) পশ্চিমভাগ ও ধোকড়াকুল এলাকার নির্বাচনী ক্যাম্প ভাঙচুর করার অভিযোগ উঠেছে। তিনটি মোটরসাইকেলে এসে এই দুইটি নির্বাচনী ক্যাম্প ভাঙচুর করা হয়েছে বলে জানান আনারসের সমর্থক আব্দুল বারী। এ সময় ভাঙচুরকারীরা হেলমেট পরে ছিল বলে জানান তিনি।

এদিকে শিলমাড়িয়া ইউনিয়ন পরিষদের নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী কার্তিকপাড়া বাজারসহ বিভিন্ন জায়গায় নৌকা প্রার্থীর লোকজন ভোটারদের ভয়ভীতি দেখাচ্ছে বলে অভিযোগ তুলেছেন। ভোটাররা ভোট কেন্দ্রে যেতে পারবেন কিনা তা নিয়েও সংশয় প্রকাশ করেন তিনি।

পুঠিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা জয়নুল আবেদীন জানান, এসব বিষয় অবগত আছি। স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীরা ফোন করে তাদের অভিযোগ জানিয়েছেন।