২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৪:৫৮:১৭ পূর্বাহ্ন


রাজশাহীতে বিপুল পরিমান নকল প্রসাধনীসহ কারখানার মালিকে গ্রেফতার
মাসুদ রানা রাব্বানী, রাজশাহী:
  • আপডেট করা হয়েছে : ২৬-১২-২০২২
রাজশাহীতে বিপুল পরিমান নকল প্রসাধনীসহ কারখানার মালিকে গ্রেফতার রাজশাহীতে বিপুল পরিমান নকল প্রসাধনীসহ কারখানার মালিকে গ্রেফতার


রাজশাহীর পুঠিয়া উপজেলার বালিয়াঘাটি গ্রামের এক বাড়িতে গড়ে তোলা নকল প্রসাধনী তৈরির কারখানায় অভিযান চালিয়েছে জেলা গোয়েন্দা শাখা পুলিশ (ডিবি)। এ সময় নকল প্রসাধনী তৈরির বিপুaল পরিমাণ উপকরণ জব্দ করা হয়েছে। গ্রেফতার করা হয়েছে কারখানার মালিক মমিনুল ইসলামকে। তিনি রাজশাহীর দুর্গাপুর উপজেলার জয়কৃষ্ণপুর গ্রামের বাসিন্দা। রাজশাহী জেলা ডিবি পুলিশের একটি দল রোববার রাতে এ অভিযান চালায়। এ তথ্য নিশ্চিত করেছেন জেলা পুলিশের মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার ইফতেখায়ের আলম। 

তিনি জানান, কারখানাটিতে লতা হারবালসহ বিভিন্ন কোম্পানির নাম ব্যবহার করে নকল প্রসাধনী তৈরি করতো। অভিযান চালিয়ে কারখানা থেকে প্রসাধনী সামগ্রী তৈরির মেশিন, বিভিন্ন ধরনের রাসায়নিক, বিপুল পরিমাণ ক্রিম, বিভিন্ন কোম্পানির নকল খালি মোড়ক, খালি কাগজের প্যাকেট ও ক্রিম তৈরিতে ব্যবহৃত বিভিন্ন ক্ষতিকারক উপকরণ জব্দ করা সহ কারখানা মালিক মমিনুলকে গ্রেফতার করা হয়েছে। 

জিজ্ঞাসাবাদে তিনি জানান, দীর্ঘদিন ধরেই নকল প্রসাধনী সামগ্রী প্রস্তুত করে আসছিলেন। এসব নকল প্রসাধনী দেশের বিভিন্ন জায়গায় বাজারজাত করা হতো। এভাবে তিনি ক্রেতাদের প্রতারিত করছিলেন। 

এ ব্যাপারে মমিনুলের বিরুদ্ধে পুঠিয়া থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা করা হয়েছে বলেও জানান এই মুখপাত্র।