১৭ এপ্রিল ২০২৪, বুধবার, ১২:৫১:৩৪ পূর্বাহ্ন


আইপিএল ইতিহাসে সর্বোচ্চ দাম পেলেন স্যাম কারান
ক্রিড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৩-১২-২০২২
আইপিএল ইতিহাসে সর্বোচ্চ দাম পেলেন স্যাম কারান ফাইল ফটো


আইপিএলের মিনি নিলাম মেগা করে দিলেন স্যাম কারান। প্রতিযোগিতাটির ইতিহাসে সর্বোচ্চ দাম পেলেন ইংলিশ এ তারকা।

শুক্রবার (২৩ ডিসেম্বর) কোচিতে শুরু হয়েছে ক্রিকেট বিশ্বের জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি লিগ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৬তম আসরের মিনি নিলাম। এ নিলামে ১৮.৫০ কোটি রুপিতে পাঞ্জাব কিংস কিনে নিয়েছে ইংলিশ তারকা স্যাম কারানকে।

এর আগে নিলামে সর্বোচ্চ দামে বিক্রি হওয়ার রেকর্ড ছিল দক্ষিণ আফ্রিকার বোলার ক্রিস মরিসের দখলে। গত বছরের নিলামে ১৬.২৫ কোটি রুপিতে তাকে কিনেছিল রাজস্থান রয়্যালস।

এদিকে, টানা দ্বিতীয় আসরের মতো নিলামে অবিক্রীত থেকে গেলেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। এবারের নিলামে সাকিবের ভিত্তিমূল্য ছিল দেড় কোটি রুপি। ১০ ফ্র্যাঞ্চাইজির কোনো দল তাকে দলে ভেড়ানোর আগ্রহ দেখায়নি।

কয়েক আসর ধরেই সর্বোচ্চ ভিত্তিমূল্যের ক্যাটাগরিতে ছিলেন সাকিব। তবে গত আসরে তাকে কিনতে কেউ আগ্রহ দেখায়নি। ফলে এবার ভিত্তিমূল্যই কমিয়ে দিয়েছেন এই সাকিব। তারকা বাঁহাতি অলরাউন্ডারের ভিত্তিমূল্য ছিল ২ কোটি রুপি। কিন্তু এবার দ্বিতীয় সর্বোচ্চ দেড় কোটি রুপি ভিত্তিমূল্যের ক্যাটাগরিতে নাম লিখিয়েছেন সাকিব। তারপরও তাকে দলের ভেড়ানো আগ্রহ দেখায়নি আইপিএলের কোনো দল।

সাকিব আল হাসানের আগে অবশ্য বিদেশি ক্রিকেটারদের মধ্যে নিলামে অবিক্রীত থেকেছেন ইংল্যান্ডের জো রুট ও দক্ষিণ আফ্রিকার রাইলি রুশো। রুটের ভিত্তিমূল্য ছিল এক কোটি রূপি। অন্যদিকে রুশোর ভিত্তিমূল্য ছিল দুই কোটি রূপি।