২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৯:১৯:৫৭ পূর্বাহ্ন


সম্পত্তি নিয়ে বিরোধে ছোট ভাইকে কুপিয়ে হত্যা
অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১১-০২-২০২২
সম্পত্তি নিয়ে বিরোধে ছোট ভাইকে কুপিয়ে হত্যা ফাইল ফটো


কুমিল্লার চৌদ্দগ্রামে সম্পত্তি নিয়ে বিরোধে ছোট ভাইকে কুপিয়ে হত্যার অভিযোগ উঠেছে বড় ভাইয়ের বিরুদ্ধে।

শুক্রবার (১১ ফেব্রুয়ারি) সকাল ১০টায় উপজেলার শ্রীপুর ইউনিয়নের পাইকোটা গ্রামে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।

নিহত পাইকোটা গ্রামের মৃত আবদুল মজিদের ছেলে হাফেজ আহমেদ (৬০)। অভিযুক্ত আবদুল মালেক (৬৫) নিহত হাফেজ আহমেদের বড় ভাই। 

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, হাফেজ আহমেদ ও তার ভাই আবদুল মালেকের মধ্যে দীর্ঘদিন ধরে সম্পত্তি নিয়ে বিরোধ চলে আসছিল। এ নিয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদের গ্রাম আদালতে একাধিকবার সালিশ বৈঠক হয়। তাদের প্রায়ই ঝগড়া হতো। আজ সকাল সাড়ে ৯টার দিকে আবদুল মালেক বাড়ির পাশের মমতাজ মিয়া নামের এক ব্যক্তিকে দিয়ে হাফেজ আহমেদকে জাকিরের চা দোকানে ডেকে পাঠান।

সেখানে দুই ভাইয়ের মধ্যে বাগবিতণ্ডা হয়। এক পর্যায়ে দোকানের মধ্যে থাকা একটি ছুরি নিয়ে হাফেজ আহমেদকে কুপিয়ে ঘটনাস্থল থেকে পালিয়ে যান আবদুল মালেক। স্থানীয়রা হাফেজ আহমেদকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

স্থানীয় ইউপি চেয়ারম্যান শাহজালাল মজুমদার বলেন, ‘হাফেজ আহমেদ ও আবদুল মালেকের মধ্যে সম্পত্তি নিয়ে ২০ বছর ধরে বিরোধ চলে আসছে। এ নিয়ে ইউনিয়ন পরিষদের গ্রাম আদালতে একাধিক সালিশ হয়। তবে সালিশের কোন সিদ্ধান্তই মানেননি আবদুল মালেক।

চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শুভ রঞ্জন চাকমা বলেন, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। অভিযুক্ত আবদুল মালেককে গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

রাজশাহীর সময় /এএইচ