১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১২:৪৫:৫১ অপরাহ্ন


মার্কিন রাষ্ট্রদূত কূটনৈতিক শিষ্টাচার বিবর্জিত কাজ করেছেন: কামরুল ইসলাম
অনলাইন ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ১৬-১২-২০২২
মার্কিন রাষ্ট্রদূত কূটনৈতিক শিষ্টাচার বিবর্জিত কাজ করেছেন: কামরুল ইসলাম মার্কিন রাষ্ট্রদূত কূটনৈতিক শিষ্টাচার বিবর্জিত কাজ করেছেন: কামরুল ইসলাম


মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাস কূটনৈতিক শিষ্টাচার বিবর্জিত কাজ করেছেন বলে মন্তব্য আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলামের।

মার্কিন রাষ্ট্রদূতের সমালোচনা করে তিনি বলেন, যেখানে সেখানে তার যাওয়া এবং মন্তব্য করা কূটনৈতিক শিষ্টাচারে পড়ে না। তিনি কূটনৈতিক শিষ্টাচার বিবর্জিত কাজ করেছেন।

শুক্রবার (১৬ ডিসেম্বর) সকালে কেরানীগঞ্জের আটি ভাওয়াল উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে মহান বিজয় দিবস উপলক্ষে দুই দিনব্যাপী বইমেলার উদ্বোধন অনুষ্ঠানে এ সব কথা বলেন সাবেক খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম।

রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, মিথ্যাচারে বিভ্রান্ত হবেন না। রাষ্ট্রের বিরুদ্ধে মিথ্যাচার করা হচ্ছে। সরকার বিরোধিতার নামে একটি গোষ্ঠী রাষ্ট্রের বিরোধিতা করছে। এটা সহ্য করা হবে না।

কামরুল ইসলাম আরও বলেন, মুক্তিযুদ্ধের বিরোধী শক্তি বারবার ইতিহাস বিকৃতির চেষ্টা করেছিল। মুক্তিযুদ্ধের মূল্যবোধকে নষ্টের চেষ্টা করেছে তারা।

শিশুদের প্রতি বই পড়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, দীর্ঘদিন মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস শিশুদের সামনে তুলে ধরা হয় নাই। শিশুদের বই পড়ার অভ্যাস গড়ে তুলতে হবে। সংস্কৃতি চর্চা করতে হবে। সাহিত্য-সংস্কৃতি চর্চার মাধ্যমেই সন্তানরা সঠিক পথে চলতে পারবে।

প্রসঙ্গত, গত ১৪ ডিসেম্বর মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাস মানবাধিকারের দোহাই দিয়ে যেভাবে একটি বিশেষ রাজনৈতিক পক্ষের স্বার্থ-সিদ্ধির সহায়ক ভূমিকায় অবতীর্ণ হয়েছেন তা উদ্বেগজনক। এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন দেশের বুদ্ধিজীবীরাও।