১৮ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৯:০৫:১০ পূর্বাহ্ন


রাফির বিরুদ্ধে আইনি পদক্ষেপের হুমকি দীঘির মামার
তামান্না হাবিব নিশু:
  • আপডেট করা হয়েছে : ১৬-১২-২০২২
রাফির বিরুদ্ধে আইনি পদক্ষেপের হুমকি দীঘির মামার রাফির বিরুদ্ধে আইনি পদক্ষেপের হুমকি দীঘির মামার


প্রার্থনা ফারদিন দীঘিকে অভিনয়ে মনযোগী হতে পরামর্শ দিয়েছেন নির্মাতা রায়হান রাফি। এ সময় দীঘির শারীরিক গঠন নিয়েও কথা বলেছেন। তাকে ‘আনফিট’ বলে মন্তব্য করেন রাফি। 

সামাজিকমাধ্যমে এসে কাউকে নিয়ে এমন মন্তব্য করাটা ভালো চোখে দেখছেন না নেটিজেনরা। এবার বিষয়টি নিয়ে সরব হলেন দীঘির মামা আবু নুসরাত ভিক্টর। রাফির বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়ার হুমকি দিলেন তিনি।

নিজের ফেসবুকে দীঘির মামা লিখেছেন- আমার ভাগ্নি দিঘী যেকোনো কারণে মন খারাপ করে কারও নাম উল্লেখ না করে কিছুদিন আগে ফেসবুকে একটা স্ট্যাটাস দিয়েছে। কিন্তু চোরের মন পুলিশ পুলিশ বলে একটা ব্যাপার আছে, তাই পরিচালক রায়হান রাফি সাহেব নিজেই মিডিয়ার সামনে এসে সত্য-মিথ্যা মিশিয়ে কথা বলেছেন।

তিনি আরও লেখেন- আপনি ‘সুড়ঙ্গ’ মুভি নিয়ে দিঘীর সঙ্গে দুইদিন মিটিং করেছেন আপনার অফিসে এবং দুইদিন আমি দিঘীর সঙ্গে উপস্থিত ছিলাম। আপনাকে মনে করিয়ে দেই দ্বিতীয় দিন আপনি ৪ ঘণ্টা মিটিং করে গল্প শুনিয়েছেন।

ভিক্টর লিখেছেন- আপনার সিনেমায় আপনি কাকে নিবেন কাকে নিবেন না সেটা সম্পুর্ণ আপনার ব্যাক্তিগত ব্যাপার। কিন্ত আপনি আমার ভাগ্নিকে লাইভে এসে মিডিয়ার সামনে অযোগ্য বলতে পারেন না। আমার ভাগ্নি অযোগ্য হলে তিন বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেত না এবং শ্যাম বেনেগালের সঙ্গে কাজ করতে পারত না। আপনি ৫০ বছর কাজ করলেও জাতীয় পুরস্কার পাবেন কিনা সন্দেহ। যাকে দিঘীর পরিবর্তে কাস্ট করেছেন উনি কি দিঘীর চেয়ে যোগ্য।

তিনি আরও বলেন, যদি পূজা, বুবলী বা মিমকে নিয়ে কাজ করতেন তাহলে একটা কথা ছিল। যাকে নিয়েছেন তাকে কেনো নিয়েছেন এটা ইন্ডাস্ট্রির সবাই জানে। এটা স্বীকার করার সাহস আপনার নাই বলে আপনি দিঘীকে অযোগ্য বলে- শাক দিয়ে মাছ ঢাকার যে চেষ্টা করছেন এটাও সাধারণ মানুষ বুঝে।

সবশেষে রাফির বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়ার হুমকি দিয়ে দীঘির মামা লেখেন- আপনি বড় ভাই হিসেবে দিঘীকে পরামর্শ দিতে পারেন কিন্তু আপনার অপমান করার কোনো অধিকার নাই। তাই পরবর্তীতে দীঘিকে অপমান করার চেষ্টা করলে আপনার বিরুদ্ধে আইনি পদক্ষেপ নিতে বাধ্য হব। দিঘী বানের জলে ভেসে আসেনি।

পেশাগত জীবনে রাজনীতির শিকার হয়েছেন দীঘি। কয়েকদিন আগে সামাজিক মাধ্যমে এমন একটি লেখা লেখেন তিনি। সেসময় জানা যায়, রায়হান রাফির রাজনীতির শিকার এ নায়িকা। তবে এ ব্যাপারে গণমাধ্যমের কাছে রাফির নাম উল্লেখ করে কোনো বক্তব্য দেননি তিনি। তারপরও ভিডিওবার্তায় এসে দীঘিকে অসম্মান করে কথা বলায় আইনি পদক্ষেপ নিতে চাইলেন তার মামা।