২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৪:৪০:১৬ পূর্বাহ্ন


সান ফ্রান্সিসকোর গোল্ডেন গেট সেতু থেকে ঝাঁপ দিয়ে কিশোরের আত্মহত্যা
রিয়াজ উদ্দিন:
  • আপডেট করা হয়েছে : ১৬-১২-২০২২
সান ফ্রান্সিসকোর গোল্ডেন গেট সেতু থেকে ঝাঁপ দিয়ে কিশোরের আত্মহত্যা সান ফ্রান্সিসকোর গোল্ডেন গেট সেতু থেকে ঝাঁপ দিয়ে কিশোরের আত্মহত্যা


গোল্ডেন গেট সেতু। সান ফ্রান্সিকোর বিখ্যাত এই সেতু থেকেই ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেছে বছর ষোলোর এক কিশোর। বুধবার স্থানীয় সময় বিকেল ৫টা দিকে এ ঘটনা ঘটে। সেই সময় ওখানে কর্মরত উপকূলরক্ষী বাহিনীর সদস্যেরা তাকে ঝাঁপ দিতে দেখেন। তার পর প্রায় দু’ঘণ্টা ওই কিশোরের খোঁজে তল্লাশি চলে। সেতুর উপর থেকে কিশোরের সাইকেল, ঘড়ি আর ফোনও উদ্ধার করেন তাঁরা। তবে অনেক খোঁজাখুঁজির পরেও উপকূলরক্ষী বাহিনী ওই কিশোরের দেহ উদ্ধার করতে পারেনি। তারা জানায়, ওই কিশোরের বেঁচে থাকার সম্ভাবনা খুবই কম। পরে ইন্দো-আমেরিকান ওই কিশোরের মা-বাবাও দাবি করেন, সেতু থেকে ঝাঁপ দিয়ে আত্মঘাতী হয়েছে তাঁদের ছেলে।

এর আগেও ওই সেতু থেকে ঝাঁপ দিয়ে একাধিক ইন্দো-আমেরিকান আত্মহত্যা করেছেন। স্থানীয় কমিউনিটি প্রধান অজয় জৈন ভুতোড়িয়া সংবাদ সংস্থাকে জানান, এই কিশোরটিকে নিয়ে ওই সেতু থেকে এটা ইন্দো-আমেরিকানদের আত্মহত্যার চতুর্থ ঘটনা।

গোল্ডেন গেট সেতু তৈরি হয় ১৯৩৭ সালে। ‘ব্রিজ রেল ফাউন্ডেশন’ নামে একটি সংস্থা ওই সেতু থেকে আত্মহত্যার ঘটনা এড়ানোর জন্য কাজ করেন। সংস্থার দাবি, গত বছরেই পঁচিশ জন ওই সেতু থেকে আত্মহত্যা করেছেন। গত কয়েক বছরে দু’হাজার আত্মহত্যার ঘটনা ঘটেছে। এই ধরনের অপ্রীতিকর ঘটনা রুখতে প্রশাসন ১.৭ মাইল দীর্ঘ ওই সেতুর দু’পাশে কুড়ি ফুট চওড়া লোহার জাল বসানোর কাজ শুরু করে। এই প্রকল্পটি শুরু হয় ২০১৮ সালে। কাজটি সম্পূর্ণ হওয়ার কথা ২০২২ সালের জানুয়ারি মাসের মধ্যে। তবে বছর শেষ হতে চললেও প্রকল্পটির কাজ এখনও শেষ হয়নি।