২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৮:২৮:২৪ অপরাহ্ন


রাজশাহীতে পুলিশের উপর হামলার ঘটনায় ছাত্রশিবিরের নেতাসহ গ্রেফতার- ৬
মাসুদ রানা রাব্বানী
  • আপডেট করা হয়েছে : ১৪-১২-২০২২
রাজশাহীতে পুলিশের উপর হামলার ঘটনায় ছাত্রশিবিরের নেতাসহ গ্রেফতার- ৬ ছাত্রশিবিরের নেতাসহ গ্রেফতার- ৬


রাজশাহীতে পুলিশের ওপর হামলার ঘটনায় দেড়শো জামায়াতে ইসলাম ও তার অঙ্গ সংগঠন ছাত্রশিবির নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে।

মঙ্গলবার রাতে নগরীর বোয়ালিয়া মডেল থানায় পুলিশ বাদি হয়ে দায়ের করা মামলায় ১৬ জনের নাম উল্লেখ করা হয়। বাকিদের অজ্ঞাত আসামী করা হয়েছে। বোয়ালিয়া থানার এসআই আরিফুল ইসলাম বাদি হয়ে মামলাটি দায়ের করেন। এ মামলায় ছাত্রশিবির নেতাকর্মীর ৬জন নেতা-কর্মীকে গ্রেফতার করা হয়েছে জানিয়েছে পুলিশ।

এ ব্যপারে মহানগরীর বোয়ালিয়া বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মোঃ আরেফিন জুয়েল জানান, গত মঙ্গলবার (১২ ডিসেম্বর) রাতে নগরীর বিভিন্ন স্থানে পুলিশ অভিযান চালায় বোয়ালিয়া মডেল থানা পুলিশ। এ সময় জামায়াত ইসলামীর শাহ মখদুম থানার নায়েবে আমীর হাফিজুর রহমানসহ ৬ জনকে গ্রেফতার করা হয়। পুলিশের ওপর হামলার ঘটনার মামলায় তাদের গ্রেফতার করা হয়েছে। এদের মধ্যে দুইজন এজাহারভূক্ত আসামী।

তিনি আরও জানান, মঙ্গলবার (১২ডিসেম্বর) দুপুরে নগরীর দড়িখরবোনা এলাকায় জামায়াতে বিক্ষোভ মিছিল ছত্রভঙ্গ করতে গিয়ে হামলার শিকার হয় পুলিশ। এ সময় মিছিল থেকে ছোঁড়া ইটের আঘাতে নিউমার্কেট ফাঁড়ির ইনচার্জ এসআই হায়দার সহ দুই পুলিশ আহত হন। জামায়াতের কেন্দ্রীয় আমিরের গ্রেফতারের প্রতিবাদে নগরীর নিউ মার্কেটের পাশ থেকে এই বিক্ষোভ মিছিল বের করে রাজশাহী মহানগর জামায়াতের নেতাকর্মীরা। মিছিলটি দড়িখরবোনা মোড়ে গিয়ে পুলিশের উপর ইটপাটকেল নিক্ষেপ করে বলেও জানান ডিসি বোয়লিয়া।