২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৩:০৫:৫৮ পূর্বাহ্ন


মাদারীপুরে জমি নিয়ে দুপক্ষের সংঘর্ষে আহত ১৫
অনলাইন ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ১৩-১২-২০২২
মাদারীপুরে জমি নিয়ে দুপক্ষের সংঘর্ষে আহত ১৫ ফাইল ফটো


মাদারীপুরে জমি নিয়ে বিরোধের জেরে দুপক্ষের সংঘর্ষে অন্তত ১৫ জন আহত হয়েছেন। মঙ্গলবার (১৩ ডিসেম্বর) সকালে সদর উপজেলার মোস্তফাপুর ইউনিয়নের সিকিনওহাটা গ্রামে এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, সোমবার (১২ ডিসেম্বর) দুপুরে জমির সীমানা নির্ধারণ নিয়ে বাদল শিকদারের সঙ্গে রবিউল ফকিরের কথার কাটাকাটি হয়। এ সময় স্থানীয় মাদবররা দুপক্ষকে বসিয়ে সালিশ মীমাংসা করে দেয়। এ ঘটনার পরের দিন মঙ্গলবার সকালে জমিতে কাজ করতে যান রবিউল ফকির। এ সময় জমিতে বীজ রোপণ নিয়ে দুপক্ষের মধ্যে ফের কথার কাটাকাটি হয়। একপর্যায়ে দুপক্ষের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে উভয় পক্ষের অন্তত ১৫ জন আহত হন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আহতদের উদ্ধার করে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। তাদের মধ্যে ৪ জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদেরকে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর মেডিকেলে পাঠানো হয়েছে।

মাদারীপুর সদর হাসপাতালের মেডিকেল অফিসার জায়িন আরেফিন বলেন, মারামারির ঘটনায় কয়েকজন হাসপাতালে চিকিৎসার জন্য আসেন। সবার শরীরে ধারালো অস্ত্রের আঘাত রয়েছে। ভর্তি হওয়া সাতজনের মধ্যে চারজনের অবস্থা গুরুতর হওয়ায় তাদেরকে ফরিদপুর মেডিকেলে পাঠানো হয়েছে।

সংঘর্ষে আহত রবিউল ফকির বলেন, বাদল শিকদারের লোকজন সকালে আমার জমির সীমানা থেকেও বাড়তি জমিতে বীজ রোপণ শুরু করে। আমি প্রতিবাদ জানালে বাদল আমার লোকজনের ওপর হামলা চালায়। আমি এ ঘটনার বিচার চাই।

অভিযোগের বিষয় বাদল শিকদার বলেন, ‘আমি আমার জমির নির্ধারিত সীমানায় বীজ রোপণ করি। জমি আমার, তাই আমি আমার ইচ্ছেমত কাজ করব। কিন্তু রবিউল অন্যায়ভাবে আমাকে বাধা দেন। হামলা-সংঘর্ষের সঙ্গে আমার কোনো সম্পৃক্ততা নেই।’

মাদারীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ার হোসেন চৌধুরী জানান, ‘জমির সীমানা নির্ধারণ ও বীজ রোপণ নিয়ে শিকদার ও ফকির বংশের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়ে। হাসপাতাল ও ঘটনাস্থল থেকে আমরা ৪ জনকে আটক করা হয়েছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।’