২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৬:১৪:৪১ পূর্বাহ্ন


বিশ্বকাপের সেমিফাইনালের চার দল চূড়ান্ত!
আব্দুল্লাহ্ সাদাত:
  • আপডেট করা হয়েছে : ১১-১২-২০২২
বিশ্বকাপের সেমিফাইনালের চার দল চূড়ান্ত! বিশ্বকাপের সেমিফাইনালের চার দল চূড়ান্ত!


বিশ্বকাপের সেমিফাইনালের চারটি দল নিশ্চিত হয়ে গেছে। তারা হল ক্রোয়েশিয়া, আর্জেন্টিনা, মরক্কো ও ফ্রান্স। সেমিফাইনালে কে, কোন দলের বিপক্ষে খেলবে? কবে, কোথায় হবে সেই খেলা?

প্রথম সেমিফাইনালে মুখোমুখি ক্রোয়েশিয়া ও আর্জেন্টিনা। কোয়ার্টার ফাইনালে ব্রাজিলকে হারিয়েছে ক্রোয়েশিয়া। প্রথম ৯০ মিনিটে গোল করতে পারেনি কোনও দল। অতিরিক্ত সময়ে ১-১ শেষ হয় খেলা। ফলে টাইব্রেকারে হয় ফয়সালা। সেখানে ৪-২ ব্যবধানে ব্রাজিলকে হারিয়ে শেষ চারে জায়গা করে নেয় ক্রোয়েশিয়া। অন্য দিকে নেদারল্যান্ডসকেও টাইব্রেকারে হারিয়েছে আর্জেন্টিনা। ৯০ মিনিটে ২-২ ড্র হয় খেলা। অতিরিক্ত সময়ে গোল না হওয়ায় খেলা টাইব্রেকারে গড়ায়। সেখানে ৪-৩ ব্যবধানে জেতেন লিয়োনেল মেসিরা।

আগামী মঙ্গলবার, ১৩ ডিসেম্বর, ভারতীয় সময় রাত ১২.৩০ মিনিটে খেলতে নামবে আর্জেন্টিনা ও ক্রোয়েশিয়া। কাতারের লুসাইল স্টেডিয়ামে হবে খেলা। এই স্টেডিয়ামেই বিশ্বকাপের ফাইনাল হবে।

অন্য দিকে দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি মরক্কো ও ফ্রান্স। কোয়ার্টার ফাইনালে পর্তুগালকে হারিয়েছে মরক্কো। ১-০ গোলে জিতে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর বিশ্বকাপের স্বপ্ন শেষ করে দিয়েছে তারা। ফ্রান্স হারিয়েছে ইংল্যান্ডকে। ২-১ গোলে ম্যাচ জিতেছে তারা।

আগামী বুধবার, ১৪ ডিসেম্বর, ভারতীয় সময় রাত ১২.৩০ মিনিটে মরক্কো ও ফ্রান্স খেলতে নামবে। কাতারের আল বায়েত স্টেডিয়ামে হবে সেই খেলা।