২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৭:৩৯:৪৯ অপরাহ্ন


শুদ্ধাচার পুরস্কার পেলেন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মোঃ রফিকুল আলম
মাসুদ রানা রাব্বানী, রাজশাহী:
  • আপডেট করা হয়েছে : ১০-১২-২০২২
শুদ্ধাচার পুরস্কার পেলেন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মোঃ রফিকুল আলম শুদ্ধাচার পুরস্কার পেলেন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মোঃ রফিকুল আলম


শুদ্ধাচার পুরস্কার পেলেন আরএমপি’র অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মোঃ রফিকুল আলম। 

বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন, বিপিএম (বার), পিপিএম গত (৭ ডিসেম্বর ২০২২) দুপুর ১টায় পুলিশ হেডকোয়ার্টার্সের সম্মেলন কক্ষে (Hall of Integritz) তাঁর হাতে জাতীয় শুদ্ধাচার সম্মাননা সনদ তুলে দেন। 

২০২০-২০২১ সালে কর্মক্ষেত্রে পেশাগত দক্ষতা, যোগ্যতা, সততা, ভালো আচরণ, নেতৃত্বসহ শুদ্ধাচার চর্চা-বিষয়ক ১৯টি সূচকে সর্বোচ্চ লক্ষ্যমাত্রা অর্জনের স্বীকৃতি হিসেবে 'জাতীয় শুদ্ধাচার নীতিমালা ২০১৭'র অধীনে তিনি এ পুরস্কার পান। 

মোঃ রফিকুল আলমের এ অনন্য অর্জনে আরএমপি’র সম্মানিত পুলিশ কমিশনার মো: আবু কালাম সিদ্দিক তাঁকে অভিনন্দন জানিয়ে কর্মক্ষেত্রে উত্তরোত্তর সাফল্য কামনা করেন। 

মো: রফিকুল আলম গত (৩ জুন) ২০১২ তারিখ বাংলাদেশ পুলিশ বাহিনীতে সহকারী পুলিশ সুপার পদে যোগদান করেন। তিনি গত (৪ এপ্রিল ২০২২) তারিখ আরএমপিতে অতিরিক্ত পুলিশ কমিশনার হিসেবে যোগদান করেন।

‘ক্রাইম অপারেশন অ্যান্ড মিডিয়া’র দায়িত্ব অত্যন্ত দক্ষতা ও বিচক্ষণতার সাথে পালন করে আসছেন। তিনি গত (২০ ডিসেম্বর ২০১৮) তারিখ হতে অতিরিক্ত পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত হন। আরএমপিতে যোগদানের পূর্বে তিনি পুলিশ হেডকোয়ার্টার্স, ঢাকা এবং ইন-সার্ভিস ট্রেনিং সেন্টার, বগুড়ায় অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে কর্মরত ছিলেন। ইতিপূর্বে তিনি সিনিয়র সহকারী পুলিশ কমিশনার আরএমপি, চারঘাট সার্কেলে সিনিয়র সহকারী পুলিশ সুপার এবং সহকারী পুলিশ সুপার হিসেবে হাইওয়ে পুলিশ, ঢাকা দায়িত্ব পালন করেন।

তাছাড়াও মোঃ রফিকুল আলম বাংলাদেশ পুলিশের পরিকল্পনা প্রণয়নে ও গবেষণা পরিচালনাকার্যে বিশেষ ভাবে সম্পৃক্ত রয়েছে তিনি।