১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০১:৫৫:৩৮ অপরাহ্ন


তারেক জিয়াকে দেশে এনে সাজা কার্যকর করা হবে: প্রধানমন্ত্রী
অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১০-১২-২০২২
তারেক জিয়াকে দেশে এনে সাজা কার্যকর করা হবে: প্রধানমন্ত্রী তারেক জিয়াকে দেশে এনে সাজা কার্যকর করা হবে: প্রধানমন্ত্রী


প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন: অগ্নিসন্ত্রাস ও স্বাধীনতা বিরোধীদের আর ক্ষমতায় আসতে দেওয়া যাবে না। তারেক জিয়াকে দেশে ফিরিয়ে এনে সাজা কার্যকর করা হবে।

বৃহস্পতিবার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর সঙ্গে সব সহযোগী সংগঠনের যৌথ সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে এসব কথা বলেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শেখ হাসিনা বলেন: বিএনপির আমলে সারা বাংলাদেশে নেতাকর্মীদের ওপর অত্যাচার করেছে। আমরা প্রতিহিংসার রাজনীতি করি না। ২০০৯ সালে ক্ষমতায় আসার পর গুণে গুণে প্রতিশোধ নিতে পারতাম। সে ক্ষমতা আওয়ামী লীগ রাখে তবে তা করেনা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রশ্ন রেখে বলেন, আমরা নির্বাচনী ইশতেহার বাস্তবায়ন করেছি কিন্তু বিএনপি কি একটা তাদের ইশতেহার বাস্তবায়ন করতে পেরেছে?

যে দলের নেতা সাজাপ্রাপ্ত, মুচলেকা দিয়ে ইংল্যান্ডে গিয়েছে। এত সাহস থাকে ফিরে আসে নি কেন? এতো রাজনীতি করার শখ তো তারেক বাইরে পালিয়ে থাকে কেন? সাহস থাকলে দেশে আসুক।

শেখ হাসিনা বলেন: আমি বৃটিশ সরকারের সাথে যোগাযোগ করবো তারেক জিয়াকে দেশে ফিরিয়ে আনতে এবং সাজা কার্যকর করব। তাকে হ্যান্ডওভার করতে হবে।

বিএনপি সারা বিশ্বব্যাপী টাকা দিয়েছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন: বারবার বিদেশীদের কাছে ধর্ণা দেয় বিএনপি। ২০০১ সালে বিদেশিদের কাছে ধর্ণা দিয়ে সফল হয়েছিলো। এবার আর তা হবে না। আমরা জানি কি করতে হবে। আঘাত করলে বসে থাকব না। এত সহজ না সরকার হটানো। এবার যে হাত দিয়ে মারতে আসবে সে হাত ভেঙে দিতে হবে। যে হাত দিয়ে আগুন দিতে আসবে সে হাত ওই আগুনে পুড়িয়ে দিতে হবে। প্রতিটি এলাকায় নেতাকর্মীদের সতর্ক থাকতে হবে।

আওয়ামী লীগ ভোট চুরি করে না, সংরক্ষণ করে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন: ১৫ ফেব্রুয়ারিতে ভোট চুরি করেছিলো বলে আমাদের আন্দোলন সফল হয়। ভোটচুরির অপবাদ দেওয়ার চেষ্টা করেছে বিএনপি, অগ্নিসন্ত্রাস করেছে কিন্তু জনগণ জানে তারা ভোট দিয়েছে তাই কিছুই করতে পারেনি।

শেখ হাসিনা বলেন: বিএনপি স্বর্ণলতার মত যে গাছে উঠে সে গাছ ধ্বংস হয়ে যায়। দেশের মানুষের জন্য কাজ করতে হলে কাজের বুয়ার মতো কাজ করতে হবে। দিনরাত এক করে কাজ করে যেতে হবে।