২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০১:১৬:৪৭ পূর্বাহ্ন


মির্জা ফখরুলকে আটকের প্রতিবাদে ঠাকুরগাঁওয়ের বিক্ষোভ
অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৯-১২-২০২২
মির্জা ফখরুলকে আটকের প্রতিবাদে ঠাকুরগাঁওয়ের বিক্ষোভ মির্জা ফখরুলকে আটকের প্রতিবাদে ঠাকুরগাঁওয়ের বিক্ষোভ


বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে আটকের প্রতিবাদে তার নিজ জেলা ঠাকুরগাঁওয়ে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে যুবদল, ছাত্রদলসহ বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

শুক্রবার সকালে ঠাকুরগাঁও জেলা বিএনপি কার্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়।

বিএনপি মহাসচিবের মুক্তিসহ বিভিন্ন স্লোগান দিয়ে মিছিলটি শহরে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। বিক্ষোভ সমাবেশে বক্তারা মির্জা ফখরুলের নিঃশর্ত মুক্তি দাবি করেন। তারা বলেন, বিএনপি মহাসচিবকে মুক্তি না দেওযা পর্যন্ত আন্দোলন চলমান থাকবে।

এ সময় যুবদলের সাধারণ সম্পাদক মাহবুব হোসেন তুহিন, ছাত্রদলের সভাপতি আবু কায়েসসহ বিএনপি অঙ্গ ও অন্যান্য সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে বৃহস্পতিবার মধ্যরাতে পুলিশ বাসা থেকে তুলে নিয়ে যায় বলে তাদের পরিবার ও দলের পক্ষ থেকে দাবি করা হয়েছে।

শুক্রবার সকালে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা প্রধান ও অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ জানান, মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে জিজ্ঞাসাবাদের জন্য ডিবি কার্যালয়ে নেওয়া হয়েছে।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান জানান, ভোর রাত ৩টার দিকে মহাসচিবকে উত্তরার বাসা থেকে ডিবি পুলিশ তুলে নিয়ে গেছে। এছাড়া দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে শাজাহানপুরের বাসা থেকে তুলে নিয়ে যাওয়া হয়।