১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১১:৪৬:২৪ অপরাহ্ন


রাসিকের পরিবেশ উন্নয়ন স্থায়ী কমিটির সভা অনুষ্ঠিত
আবু হেনা
  • আপডেট করা হয়েছে : ১০-০২-২০২২
রাসিকের পরিবেশ উন্নয়ন স্থায়ী কমিটির সভা অনুষ্ঠিত ফাইল ফটো


রাজশাহী সিটি কর্পোরেশনের পরিবেশ উন্নয়ন স্থায়ী কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। 

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) বিকেলে নগরভবনের সরিৎ দত্ত গুপ্ত সভাকক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন পরিবেশ উন্নয়ন স্থায়ী কমিটির সভাপতি ২২নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল হামিদ সরকার টেকন।

সভায় জানানো হয়, রাজশাহী মহানগরীর পরিবেশের উন্নয়ন, সবুজায়ন কার্যক্রম জোরদারকরণে করণীয় বিষয়ে আলোচনা করা হয়। 

এছাড়াও বাংলাদেশ-ইন্ডিয়া কালচারাল মিট রাজশাহী-২০২২ উপলক্ষ্যে পরিবেশ শাখার কার্যক্রমের অগ্রগতি বিষয়ে আলোচনা করা হয়। সভায় জানানো হয়, রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন দায়িত্ব গ্রহণের পর নগরীর প্রতিটি এলাকার উন্নয়নে পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়ণে নির্দেশনা প্রদান করেছেন।  মহানগরীর পরিবেশের উন্নয়নে মাননীয় মেয়রের নির্দেশনা বাস্তবায়ণে ব্যাপকভাবে বৃক্ষরোপণ কার্যক্রম অব্যাহত রয়েছে। নতুন নতুন সড়কসমূহের আইল্যান্ড ও সড়ক বিভাজনে বিভিন্ন প্রজাতির বৃক্ষ রোপণ অব্যাহত রয়েছে। সভায় মহানগরীতে নির্মিত সড়কসমূহের ত্রিভুজ, গোলচত্বর এবং নতুন সড়ক বিভাজনে বৃক্ষরোপণ ও রক্ষণাবেক্ষণ ব্যবস্থা জোরদারকরণ বিষয়ে আলোচনা করা হয়। 

সভায় কমিটির সদস্য ৮নং সংরক্ষিত আসনের কাউন্সিলর নাদিরা বেগম, সদস্য সচিব সৈয়দ মাহমুদুল ইসলাম, সহকারী জনসংযোগ কর্মকর্তা রকিবুল হক তুহিন, পরিবেশ শাখার সুপারভাইজারগণ এ সময় উপস্থিত ছিলেন।  

রাজশাহীর সময় /এএইচ