২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৪:৪০:০৮ পূর্বাহ্ন


বিটিএসকে ছাড়িয়ে গেল পাসুরি গান
বিনোদন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৮-১২-২০২২
বিটিএসকে ছাড়িয়ে গেল পাসুরি গান ফাইল ফটো


পাকিস্তানের 'কোক স্টুডিও'র ১৪তম সিজনকে আরেকটু গ্লোরিফাই করার জন্যই চলতি বছরের ফেব্রুয়ারিতে প্রকাশ করা হয় 'পাসুরি গান’। আলী শেঠী এবং শে গিলের এই গান কাঁটাতারের বাধা অতিক্রম করে জনপ্রিয়তা পেয়েছে বিশ্বব্যাপী। প্রকাশের বারো দিনেই এগারো মিলিয়ন মানুষ দেখেছিল এ গানটি। গানটির বর্তমান ভিউ ৪৫৭ মিলিয়ন।

ফেসবুক, ইনস্টাগ্রাম, টিকটকসহ বিভিন্ন সোশ্যাল প্ল্যাটফর্মে  এই গানটি অসংখ্যবার শোনা হয়েছে। দারুণ জনপ্রিয় হয়েছিল গানটি। বহু মানুষ এই গানটির সঙ্গে রিলস বানিয়েছিলেন, ভিডিও তৈরি করেছিলেন।

এ খবর তো আমাদের সবারই জানা, তবে নতুন খবর হলো জনপ্রিয় কোরিও বয়ব্যান্ড বিটিএসের ‘বাটার’ গানটিকে হারিয়ে বিশ্বের সব থেকে বেশি গুগলে সার্চ করা গান হিসেবে প্রথম স্থান অর্জন করেছে পাকিস্তানের'পাসুরি' গানটি। গুগলের পক্ষ থেকে ‘ইয়ার ইন সার্চ ২০২২’-এর তালিকা প্রকাশ্যের পর জানা গেছে, গেল ১১ মাসে বিশ্বজুড়ে মানুষ বহুবার সার্চ করেছেন 'পাসুরি' গানটি।

তবে সেরা ১০ গানের তালিকায় বিটিএসের দুটি গান জায়গা করে নিতে পেরেছে। দ্বিতীয় স্থানে আছে বাটার গানটি, সঙ্গে সপ্তম স্থানে আছে এই ব্যান্ডের ‘ডাইনামাইট’ গানটি। ইমাজিন ড্রাগনের দুটি গানও এ তালিকায় জায়গা করে নিয়েছে। তাদের ‘এনিমি’ এবং ‘বিলিভার’ গানদুটি পঞ্চম ও ষষ্ঠ স্থানে রয়েছে তালিকায়।

তালিকায় আছে দুটি ভারতীয় গান। আদিত্যর ‘চাঁদ বালিয়া’ এবং পুষ্পা সিনেমার ‘শ্রীভাল্লি’। এ ছাড়াও রয়েছে ব্যাকস্ট্রিট বয়েজের ‘এভরিবডি’ ইন্ডিলার ‘এইনসি বাস লা ভিদা’, গ্লাস অ্যানিমালসের ‘হিট ওয়েভস’।