২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৪:১৭:৪৩ পূর্বাহ্ন


৯৯৯-এ কল, দেয়াল ভেঙে উদ্ধার আটকে থাকা গরু
অনলাইন ডেস্ক :
  • আপডেট করা হয়েছে : ০৭-১২-২০২২
৯৯৯-এ কল, দেয়াল ভেঙে উদ্ধার আটকে থাকা গরু ৯৯৯-এ কল, দেয়াল ভেঙে উদ্ধার আটকে থাকা গরু


ব্রাহ্মণবাড়িয়ায় জরুরি সেবা নম্বর ৯৯৯ কল পেয়ে দুই দেয়ালের মাঝে আটকে থাকা একটি গরু উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের সদস্যরা। বুধবার (৭ ডিসেম্বর) সকালে জেলা শহরের বাগানবাড়ি এলাকা থেকে গরুটিকে উদ্ধার করা হয়।

জানা যায়, জেলা শহরের মুন্সেফপাড়া এলাকার বাসিন্দা কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য ও ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি রিদওয়ান আনসারি রিমোর দুইটি গরু সকালে তাদের বাড়ির পিছনে ছেড়ে দেয়া হয়। বাড়ির পিছন থেকে গরু দুটি হারিয়ে যায়। পরে গরুর মালিক শহরের বিভিন্ন জায়গায় গরু খোঁজাখুঁজি করেন। একপর্যায়ে জানতে পারেন তার একটি গরু বাগানবাড়ি এলাকায় রাসেল আহমেদের বাড়ির দেওয়ালের আটকে আছে। পরে ৯৯৯ কল করা হলে ব্রাহ্মণবাড়িয়া ফায়ার সার্ভিসের সদস্যরা এসে দেওয়াল ভেঙে অক্ষত অবস্থায় গরুটিকে উদ্ধার করা হয়।

বাগান বাড়ির এলাকার বাসিন্দা রাসেল আহমেদ বলেন, সকালে আমার ছেলে বাড়ির দেয়ালের মাঝে গরুটিকে আটকে থাকতে দেখেন। তখন আমি সহ স্থানীয়রা জড় হয়ে গরুটিকে আটকে থাকতে দেখি। গরু আটকে থাকার কথা জানাজানি হলে অল্প সময়ের মধ্যেই গরুর মালিক রিদওয়ান আনসারি রিমো এসে হাজির হয়। পরে সঙ্গে সঙ্গেই ৯৯৯ কল করলে অল্প সময়ের মধ্যেই ফায়ার সার্ভিসের লোকজন এসে দেওয়াল ভেঙে গরুটিকে উদ্ধার করে। গরুটিকে অক্ষত অবস্থায় উদ্ধার করতে পেরে খুশি আমরা।

গরুর মালিক রিদওয়ান আনসারি রিমো জানান, প্রতিদিনের মতো দুটি গরুকে বাড়ির পিছনে রাখা হয়। সকালে কোনো এক সময় গরু দুটি হারিয়ে যায়। পরে শহরের বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি শুরু করি। খোঁজাখুঁজির একপর্যায়ে জানতে পারি বাগানবাড়ি এলাকার রাসেল ভাইয়ের বাড়ির দেওয়ালের মাঝে গরুটি আটকে আছে।

তিনি আরও জানান, গরুটি দেয়ালের মাঝে এমনভাবে আটকে ছিল যে বের করার কোন উপায় ছিল না। পরে ৯৯৯ নম্বরে কল করে জানানোর পর সঙ্গে সঙ্গেই ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে এসে দেওয়াল ভেঙে গরুটিকে উদ্ধার করে। ৯৯৯ সেবা চালু করার জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান তারা। পাশাপাশি ফায়ার সার্ভিস কর্তৃপক্ষের কাছেও কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

ব্রাহ্মণবাড়িয়া ফায়ার সার্ভিস স্টেশনের ফায়ার ফাইটার এহসান উল আলম জানান, সকালে ৯৯৯ কল পেয়ে জেলা শহরের মুন্সেফপাড়া এলাকায় একটি বাড়ির দেয়ালের চিপা থেকে দেয়াল ভেঙে গরুটিকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়। তিনি বলেন, ফায়ার সার্ভিস সংশ্লিষ্ট যেকোনো ধরনের উদ্ধার তৎপরতায় সদা প্রস্তুত ফায়ার সার্ভিস।