২৯ জানুয়ারী ২০২৩, রবিবার, ০৯:০০:২৭ অপরাহ্ন


কুকুর চুরি করতে গিয়ে গায়িকাকে গুলি, ২১ বছর জেল দিলো আদালত
সুমাইয়া তাবাসুম:
  • আপডেট করা হয়েছে : ০৬-১২-২০২২
কুকুর চুরি করতে গিয়ে গায়িকাকে গুলি, ২১ বছর জেল  দিলো আদালত কুকুর চুরি করতে গিয়ে গায়িকাকে গুলি, ২১ বছর জেল দিলো আদালত


২০২১ সালের শেষের দিকের ঘটনা। লেডি গাগার তিন পোষ্য কুকুরকে নিয়ে বেড়াতে বেরিয়েছিলেন তাদের প্রশিক্ষক রায়ান ফিশার। সেখানে হাজির হন তিন ব্যক্তি। তাঁদের একজনের নাম জেমস হাওয়ার্ড জ্যাকসন। চেষ্টা করেন সারমেয় তিনটিকে চুরি করতে। ফিশার বাধা দিতে গেলে, তাঁকে লক্ষ্য করে গুলিও চালানো হয়। সেই অপরাধের সাজা শোনালো আদালত। ২১ বছরের কারাবাস দেওয়া হল জ্যাকসনকে।

২০২১ সালের শেষের দিকে লোডি গাগার তিন পোষ্য কুকুরকে হাঁটাতে নিয়ে যান ফিশার। সেখানে বন্দুক নিয়ে হাজির হন তিন জন। ফিশার বাধা দিতে গেলে তাঁর ফুসফুসে গুলি লাগে। পোষ্য তিনটিকে নিয়ে ডাকাতরা চম্পট দেয়। কোজি, গুস্তাভ এবং মিস এশিয়া নামের তিন সারমেয়র মধ্যে তৃতীয় জন অর্থাৎ মিস এশিয়া ডাকাদের গাড়ি থেকে পালিয়ে আসে এবং ফিশার যেখানে গুলিবিদ্ধ অবস্থায় পড়েছিলেন, সেখানে চলে আসে। কিন্তু বাকি দুই কুকুরকে নিয়ে ডাকাতরা পালায়।

এর কিছু দিন পরে লেডি গাগা মোটা অঙ্কের পুরস্কার মূল্য ঘোষণা করেন তাঁর পোষ্যদের খুঁজে দেওয়ার জন্য। কিছু দিন বাদে কোজি এবং গুস্তাভকে নিয়ে হাজির হন এক মহিলা। পরে পুলিশ জানায়, এই মহিলাও ওই অপরাধের সঙ্গে যুক্ত ছিলেন। ফলে তাঁর বিরুদ্ধেও অভিযোগ দায়ের হয়। 

জ্যাকসন ছাড়া আর যে দু’জন এই ডাকাতির সঙ্গে যুক্ত ছিলেন, তাঁরা ইতিমধ্যেই কারাবাস করছেন। জ্যাকসন এর মধ্যে একবার পুলিশের হেফাদত থেকে পালান। তাঁকে পরে আবার ধরা হয়। তাঁরই বিরুদ্ধে মামলা চলছিল দীর্ধ দিন ধরে। আর সেটির রায়ই শোনালো আদালত।

গুলিবিদ্ধ হওয়ার ফিশারের অবস্থা বেশ খারাপ হয়ে গিয়েছিল। দীর্ঘ দিন ধরে চলা চিকিৎসার পরে সুস্থ হন তিনি। নিজেই সোশ্যাল মিডিয়ায় জানিয়েছিলেন, ফুসফুসের খারাপ অবস্থার কথা। আর সেই কারণেই অপরাধীদের বিরুদ্ধে হত্যার প্রচেষ্টার মামলা দায়ের হয়েছিল।

পুলিশ সূত্রে জানা গেছে, অপরাধীরা জানত না, সারমেয়গুলি লেডি গাগার। যেহেতু কুকুরগুলি ফ্রেঞ্চ বুলডগ প্রজাতির, তাই তাদের চুরি করার চেষ্টা করেছিল অপরাধীরা। এই কুকুরগুলি বিরল প্রজাতির। এবং এরা সংখ্যায় খুবই কম। তাই চোরাবাজারে ব্যাপক দামে বিক্রি করা হয় এই কুকুরগুলিকে। সেই কারণেই চুরির চেষ্টা বলে মনে করছে পুলিশ। তবে এই তিন জনের বিরুদ্ধে ডাকাতির পাশাপাশি খুনের চেষ্টার অভিযোগ থাকায় দীর্ঘমেয়াদি শাস্তি হয়েছে বলে জানা গিয়েছে।