২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৫:৫৫:৩৮ অপরাহ্ন


২৬০০ টাকা ঘুষ, ৩ কর্মচারীকে আটক করল দুদক
অনলাইন ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ০৬-১২-২০২২
২৬০০ টাকা ঘুষ, ৩ কর্মচারীকে আটক করল দুদক ২৬০০ টাকা ঘুষ, ৩ কর্মচারীকে আটক করল দুদক


কাঠবোঝাই ট্রাক থেকে ঘুষ নেওয়ার সময় বন বিভাগের দুই প্রহরী ও এক শ্রমিককে হাতেনাতে আটক করেছে দুর্নীতি দমন কমিশনের (দুদক) টাঙ্গাইল অফিসের এনফোর্সমেন্ট টিম। সোমবার বিকেলে তাদের আটক করা হয়।

আজ মঙ্গলবার বিকেলে দুদকের উপপরিচালক (জনসংযোগ) মুহাম্মদ আরিফ সাদেক বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, টাঙ্গাইল জেলা বন কর্মকর্তার কার্যালয়ের কর্মকর্তার বিরুদ্ধে কাঠ ব্যবসায়ীদের কাছ থেকে চেকপোস্ট পার হওয়া বাবদ ঘুষ দাবির অভিযোগ পাওয়া যায়।

সেই ভিত্তিতে দুদকে টাঙ্গাইল অফিসের একটি টিম অভিযান পরিচালনা করে।

অভিযান পরিচালনার সময় ছদ্মবেশে থাকা দুদক এনফোর্সমেন্ট টিম টাঙ্গাইল বন বিভাগের দুজন প্রহরী ও এক শ্রমিককে কাঠবোঝাই ট্রাক থেকে দুই হাজার ৬০০ টাকা ঘুষ নেওয়ার সময় হাতেনাতে আটক করে। পরবর্তীতে তাদের বিভাগীয় বন কর্মকর্তার জিম্মায় দিয়ে আইনি ব্যবস্থার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

এনফোর্সমেন্ট টিম অভিযোগকারী, কাঠ ব্যবসায়ী ও ট্রাকচালকদের বক্তব্য নেয়। যার ভিত্তিতে দুদক টিম জানতে পারে, দেশের বিভিন্নপ্রান্ত থেকে তারা কাঠবোঝাই ট্রাক নিয়ে ঢাকা অভিমুখে নিয়মিত চলাচলকালে বন বিভাগ থেকে টিপি বা ট্রানজিট পাস নিতে দুই হাজার থেকে পাঁচ হাজার টাকা ঘুষ লেনদেন হয়। আবার সেই টিপি বা ট্রানজিট পাস নিয়ে টাঙ্গাইলের করটিয়া চেকপোস্টে দেখালে কাঠের ট্রাক পরীক্ষান্তে ছাড়পত্র প্রদান করা হয়। যার জন্য কাঠের মান ভেদে ১৭০০ থেকে ৩২০০ টাকা পর্যন্ত ঘুষ প্রদান না করলে ছাড়পত্র দেওয়া হয় না।

এ বিষয়ে আইনি ব্যবস্থা নেওয়ার জন্য দুদকের এনফোর্সমেন্ট টিম কমিশনে তদন্ত প্রতিবেদন দাখিল করবে।

টাঙ্গাইল বিভাগীয় বন কর্মকর্তা সাজ্জাদুজ্জামান কালের কণ্ঠকে বলেন, অভিযুক্ত দুই বন প্রহরীকে বরখাস্ত করা হয়েছে। এ ছাড়াও জড়িত অন্যান্য কর্মকর্তাদের মৌখিকভাবে সতর্ক করা হয়েছে।