২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৮:২০:৩০ অপরাহ্ন


চ্যাম্পিয়ন্স লিগ জিততে মরিয়া পিএসজি
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১০-০২-২০২২
চ্যাম্পিয়ন্স লিগ জিততে মরিয়া পিএসজি ফাইল ফটো


চ্যাম্পিয়ন্স লিগ জিততে মরিয়া পিএসজি শেষ ষোলোর দ্বৈরথে রিয়াল মাদ্রিদের বিপক্ষে লড়বে। ম্যাচটি মাঠে গড়াবে আর মাত্র চার দিন পর। তবে এখনো স্কোয়াড নিয়ে চাপে প্যারিসের জায়ান্টরা।

নিজেদের ইতিহাসে প্রথম চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জিততে নাসের আল খেলাইফির দল মৌসুমের শুরুতে বার্সেলোনা থেকে উড়িয়ে আনে লিওনেল মেসিকে।

এ ছাড়া রিয়াল মাদ্রিদ থেকে দলে ভেড়ানো হয় সার্জিও রামোসকে। পাশাপাশি আগে থেকেই দলে ছিলেন কিলিয়ান এমবাপ্পে এবং নেইমার জুনিয়রের মতো তারকা ফুটবলাররা।

সবচেয়ে বেশিবার চ্যাম্পিয়ন্স লিগ জেতা রিয়াল মাদ্রিদের বিপক্ষে নামার আগে দুশ্চিন্তা পিএসজি শিবিরে। কিলিয়ান এমবাপ্পের সঙ্গে মেসির বাঁপায়ের জাদু গত ম্যাচে প্যারিসের সমর্থকরা সাক্ষী হয়েছেন। আর তাই লস ব্লাঙ্কোসদের বিপক্ষে নামার আগে কিছুটা স্বস্তিতে থাকার কথা পচেত্তিনোর শিষ্যদের। তবে দুশ্চিন্তা বাড়াচ্ছেন দীর্ঘদিন দলের বাইরে থাকা নেইমার এবং ইনজুরিতে থাকা রামোস।

গত বছরের ২৮ নভেম্বর সেন্ট এতিয়েনের বিপক্ষে ম্যাচে বাঁপায়ে চোট পেয়েছিলেন নেইমার। তখন থেকে এখনো রিকভারি করে যাচ্ছেন ব্রাজিলিয়ান সুপারস্টার।

ফরাসি দৈনিক লে’ইকুপ জানিয়েছে, এই ব্রাজিলিয়ান তারকা এখনো পুরোপুরি সেরে ওঠেননি। রিয়ালের বিপক্ষে নেইমারকে খেলাতে চায় পিএসজি। তবে প্রত্যাশার চেয়ে তার সেরে উঠতে বেশি সময় লাগছে বলে জানিয়েছে পত্রিকাটি।

কদিন আগেই ফরাসি কাপ থেকে ছিটকে যেতে হয়েছিল। তবে সেই ব্যর্থতা ভুলে লিগ ওয়ানে দারুণ জয় তুলে নিয়েছে পিএসজি। লিলেকে ৫-১ গোলে উড়িয়ে দিয়েছে প্যারিসের জায়ান্টরা।

সতীর্থদের দিয়ে গোল করানোর পাশাপাশি নিজেও গোলের দেখা পেলেন করোনা ধাক্কা কাটিয়ে দ্বিতীয় ম্যাচের মতো মাঠে নামা লিওনেল মেসি। এ ছাড়া দর্শনীয় গোল উপহার দিয়েছেন ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পেও। পাশাপাশি জোড়া গোল করেছেন দানিলো পেরেইরা। বাকি আরেকটি গোল করেন প্রেসনেল কিম্পেম্বে।

রাজশাহীর সময় /এএইচ