২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০১:৩৫:৫৫ পূর্বাহ্ন


বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ফ্রান্সের সামনে ইংল্যান্ড!
আব্দুল্লাহ্ সাদাত:
  • আপডেট করা হয়েছে : ০৫-১২-২০২২
বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ফ্রান্সের সামনে ইংল্যান্ড! বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ফ্রান্সের সামনে ইংল্যান্ড!


১০ ডিসেম্বর, শনিবার হবে ফ্রান্স ও ইংল্যান্ডের মধ্যে কোয়ার্টার ফাইনাল। কাতারের আল বায়েত স্টেডিয়ামে মুখোমুখি হবে দু’দল। ভারতীয় সময় রাত ১২.৩০ মিনিট থেকে শুরু হবে খেলা।

প্রি-কোয়ার্টার ফাইনালে বিশ্বচ্যাম্পিয়নের মতোই খেলছে ফ্রান্স। পোল্যান্ডের বিরুদ্ধে ৩-১ গোলে জিতে কোয়ার্টার ফাইনালে উঠেছে দিদিয়ের দেশঁর দল। ৪৪ মিনিটের মাথায় ফ্রান্সের হয়ে প্রথম গোল করেন অলিভিয়ের জিহু। বক্সের মধ্যে জিহুকে বল দেন কিলিয়ান এমবাপে। বাঁ পায়ের শটে শেজনিকে পরাস্ত করে গোল করেন জিহু। এ বারের বিশ্বকাপে এটি তাঁর তৃতীয় গোল। জিহু ছাড়া ফ্রান্সের হয়ে বাকি দু’টি গোল করেছেন এমবাপে। ৭৪ মিনিটে প্রথম গোল করেন তিনি। জিহু বল বাড়ান ডান প্রান্তে থাকা দেম্বেলেকে। অরক্ষিত জায়গায় থাকা এমবাপেকে বল দেন তিনি। নিজের সময় নিয়ে ডান পায়ের জোরালো শটে শেজনিকে পরাস্ত করেন এমবাপে।

খেলার অতিরিক্ত সময়ে আরও একটি গোল করেন এমবাপে। এ বার থুরামের কাছ থেকে পাস পেয়ে বলের নিয়ন্ত্রণ রেখে বক্সে ঢোকেন এমবাপে। তার পরে ডান পায়ের বাঁক খাওয়ানো শটে বল জালে জড়িয়ে দেন তিনি। এ বারের বিশ্বকাপের ৫টি গোল হয়ে গেল এমবাপের। সোনার বুটের দৌড়ে সবার আগে তিনি। শেষ মুহূর্তে পোল্যান্ডের হয়ে একটি গোল শোধ করেন রবার্ট লেয়নডস্কি। পেনাল্টি থেকে গোল করেন তিনি।

রবিবার অপর প্রি-কোয়ার্টার ফাইনালে সেনেগালকে ৩-০ গোলে হারিয়ে দিয়েছে ইংল্যান্ডের। তাদের হয়ে গোল করেছেন জর্ডন হেন্ডারসন, হ্যারি কেন ও বুকায়ো সাকা। এ বারের বিশ্বকাপে ইংল্যান্ডের জার্সিতে প্রথম গোল করলেন অধিনায়ক হ্যারি কেন।