২৯ জানুয়ারী ২০২৩, রবিবার, ০৯:১৮:৫৮ অপরাহ্ন


উচ্ছ্বাস দেখাতে প্রকাশ্যে খুললেন পোশাক!
তামান্না হাবিব নিশু :
  • আপডেট করা হয়েছে : ০৪-১২-২০২২
উচ্ছ্বাস দেখাতে প্রকাশ্যে খুললেন পোশাক! উচ্ছ্বাস দেখাতে প্রকাশ্যে খুললেন পোশাক!


অন্য ময়দানে নেমে শোরগোল ফেলে দিয়েছেন আমেরিকার প্রাক্তন গল্ফার পেজ় স্পিরান্যাক। এই প্রথম ফুটবলের বিশ্বকাপে নজর রাখছেন তিনি। এর মধ্যেই নকল করে দেখিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডার ভঙ্গিমায় উদ্‌যাপন।

শুধু পর্তুগাল তথা বিশ্ব ফুটবলের অন্যতম নায়কেরই নয়, আরও কয়েক জন ফুটবলারের গোলের পর তাঁদের উদ্‌যাপনের ভঙ্গি নকল করেছেন পেজ়। তা হলে বিশেষ এই উদ্‌যাপন নিয়ে এত শোরগোল কেন?

আমেরিকা, ব্রিটেনের বহু ট্যাবলয়েডের পাতায় আজকাল ভাসছেন পেজ়। প্রাক্তন এই গল্ফারের অনুরাগীদের সংখ্যা যে বড় একটা হেলাফেলার নন, তা তাঁর ইনস্টাগ্রাম অ্যাকাউন্টটি দেখলেই বোঝা যায়। শুধু মাত্র ইনস্টাগ্রামেই পেজ়ের অনুরাগীর সংখ্যা ৩৭ লক্ষ।

পেশাদার গল্ফ ছাড়ার পরেও শিরোনামের আলো পেজ়ের পিছু ছাড়েনি। সমাজমাধ্যমে বেশ হইচই ফেলে দিয়েছেন ২৯ বছরের এই তরুণী। গত জুনে আমেরিকার একটি পত্রিকার বিচারে দুনিয়ার সবচেয়ে যৌনআবেদনময়ীর তকমা পেয়েছেন তিনি।

সমাজমাধ্যমে নিত্যনতুন সাজপোশাকে দেখা যায় পেজ়কে। হাল ফ্যাশনের কোন পোশাকে কতটা আবেদন ছড়াতে পারবেন, তা নিয়েও নানা পরামর্শ দেন পেজ়।

গল্ফে স্বল্পকালীন কেরিয়ার সত্ত্বেও ‘স্পোর্টস ইলাস্ট্রেটেড সুইমস্যুট’, ‘গল্ফ ডাইজেস্ট’-এর মতো নামজাদা পত্রিকায় পেজ়কে নিয়ে বিস্তর লেখালেখিও হয়েছে। আবার ‘গল্ফ ম্যাগাজ়িন’-এর হয়ে কলমও লিখেছেন তিনি।

বিজ্ঞাপনী জগতেও স্বমহিমায় হাজির পেজ়। গল্ফের প্রচারে বহু ব্র্যান্ডের হয়ে ক্যামেরার সামনে দাঁড়িয়েছেন তিনি। পেজ়কে নিয়ে অনুরাগীদের ভিড় বেড়েই চলেছে। ফলে তিনি যা-ই করুন না কেন, তা নিয়ে মাতামাতি তো হবেই!

ফুটবলের বিশ্বকাপ শুরু হলে অনেকেই নাওয়া-খাওয়া ভুলে টিভির সামনে বসে পড়েন। প্রতি বছর সে দলে ভিড়তেন না পেজ়। এ বার অবশ্য তিনিও কাতার বিশ্বকাপ দেখতে টিভির সামনে বসে পড়েছেন। তা করে সম্প্রতি আবার শিরোনামে উঠে এসেছেন পেজ়।

আমেরিকার একটি সংবাদমাধ্যমে পেজ় বলেছেন, ‘‘এই প্রথম বিশ্বকাপ দেখছি। এ ময়দানে আমি নতুন হলেও ফুটবল টিম, ফ্যান থেকে পরিবেশ, সবই অসাধারণ। সব কিছুই অন্য মাত্রার।’’

টিভির সামনে বিশ্বকাপের দর্শক হিসাবেই থেমে থাকেননি পেজ়। কাতার বিশ্বকাপের গ্রুপ পর্যায়ের খেলার মধ্যে ইনস্টাগ্রামে একটি ভিডিয়ো পোস্ট করেছেন। যা নিয়ে আবার ট্যাবলয়েডের পাতায় উঠে এসেছেন তিনি।

তাতে রয়েছেন, আমেরিকার মহিলা ফুটবল লিগের লো লাবন্টা, ইংলিশ প্রিমিয়ার লিগের আর্লিং ওঁলাদ, ইংলিশ ফুটবলার ক্লোয়ি কেলি এবং অবশ্যই ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তাঁদের ভঙ্গিই নকল করছেন পেজ়।

অগস্টে আমেরিকার মহিলাদের জাতীয় ফুটবল লিগে পেনাল্টিতে গোল করেছিলেন কানসাস সিটি কারেন্টের মিডফিল্ডার লাবন্টা। বিপক্ষ অ্যা়ঞ্জেল সিটির গোলে বল ঠেলে অদ্ভুত ভাবে তা উদ্‌যাপন করেন তিনি। বলে গোল ঠেলেই ডান হাতে নিজের ডান উরুর পিছনের দিক খামচে ধরে খোঁড়াতে থাকেন। তার পর পশ্চাৎদেশ নাড়িয়ে তুমুল উচ্ছ্বাসে ফেটে পড়েন।

লাবন্টাকে দেখে মনে হয়েছিল, গোলের পর চোট পেয়েছেন। তবে নিমেষে ভুল ভাঙে দর্শকদের। নিজের ভিডিয়োয় লাবন্টার সেই ভঙ্গি হুবহু নকল করেছেন পেজ়। 

ভিডিয়োয় দেখা গিয়েছে, একটি ফুটবল মাঠে তেকাঠিতে বল ঠেলে লাবন্টার ভঙ্গিতে খোঁড়াচ্ছেন। তার পর পশ্চাৎদেশ নাচিয়ে হেসে গড়িয়ে পড়ছেন।

লাবন্টার পর ইপিএলে নরওয়ের ফুটবলার আর্লিংয়ের পালা। গোল করার পর যোগাসনের ভঙ্গিতে মাঠেই বসে পড়েন ম্যানচেস্টার সিটির আর্লিং। 

এ বারও পায়ের বল গোলে ঠেলে মাঠের মধ্যে যোগাসন করার ভঙ্গি দেখিয়েছেন পেজ়। ঠিক যে ভাবে খোদ আর্লিং করেন।

তবে সিআরসেভেনকে পেজ়ের নকল করাটা বহু দর্শকদের মনে ধরেছে। ভিডিয়োয় দেখা গিয়েছে, ধীরেসুস্থে পেনাল্টি স্পট থেকে গোল করছেন ঘন মেরুন রঙের টাইট স্পোর্টস ব্রা এবং কালো লেগিংস পরা পেজ়। এর পর পেনাল্টি অঞ্চল থেকে দু’হাত বাড়িয়ে ঘুরতে ঘুরতে একটি ছোট্ট লাফ। তার মধ্যেই সিআরসেভেনের মতো ঘুরে দাঁড়ালেন তিনি।

পতুর্গালের ফরোয়ার্ড ঠিক যে ভাবে বিপক্ষের তেকাঠিতে বল ঠেলে উড়ন্ত লাফে ঘুরে দাঁড়ান, খানিকটা সে ভাবেই লাফিয়েছেন পেজ়। সে সময় ক্যামেরার সামনে টপহীন ছিলেন পেজ়। তাতেই শোরগোল ছড়িয়েছে সমাজমাধ্যমে।

ইংলিশ ফুটবলার ক্লোয়ি কেলিরও নকল করে দেখিয়েছেন পেজ়। তবে এ বার গোল করার সময় তাঁর গায়ে ছিল জার্সির মতো দেখতে একটি টপ। ম্যানচেস্টার সিটির ফরোয়ার্ড কেলির নকল করে সেটা ঘুরিয়ে খুলে ফেলে উচ্ছ্বাসে ফেটে পড়েছেন তিনি।

পেজ়ের এই ভিডিয়ো দেখে অনেকে নানা মন্তব্য করেছেন। তার মধ্যে এক রসিক লিখেছেন, ‘‘জার্সি খোলার জন্য হলুদ কার্ড। তবে এই ভঙ্গিটাই আমার ফেভারিট!’’