২৪ এপ্রিল ২০২৪, বুধবার, ০৯:৫০:০৫ পূর্বাহ্ন


কানায় কানায় পূর্ণ রাজশাহীর বিএনপির গণসমাবেশ স্থল
মঈন উদ্দীন, রাজশাহী:
  • আপডেট করা হয়েছে : ০৩-১২-২০২২
কানায় কানায় পূর্ণ রাজশাহীর বিএনপির গণসমাবেশ স্থল কানায় কানায় পূর্ণ রাজশাহীর বিএনপির গণসমাবেশ স্থল


রাজশাহী মহানগরীতে বিএনপির গণসমাবেশ শুরু হয়েছে। অন্যান্য বিভাগীয় শহরের সমাবেশের মতো রাজশাহীর সমাবেশেও মঞ্চে দুটি চেয়ার ফাঁকা রাখা হয়েছে।

জনসমাবেশস্থল লোকে লোকারণ্য হয়ে যাওয়ায় নির্ধারিত সময়ের ৩ ঘণ্টা আগেই বেলা ১১টায় সমাবেশ শুরু হয়ে যায়। সমাবেশের প্রধান অতিথি বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দুপুর একটার দিকে সমাবেশস্থলে আসেন।  

শনিবার ভোর থেকেই বিএনপির নেতা-কর্মীরা সমাবেশস্থল নগরীর মাদ্রাসা মাঠে আসতে শুরু করেন। যদিও গত বুধবার রাত থেকেই সমাবেশস্থলে রাতযাপন শুরু করেছিলেন অনেক নেতাকর্মী। তারা রাতে সেখানে অস্থায়ী তাবু টানিয়ে রাতযাপন করেন। শনিবার বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সমাবেশস্থল কানায় কানায় পূর্ণ হয়ে যায়। পরে নেতাকর্মীরা আশপাশের সড়কে অবস্থান নেন।

বেলা ১১টায় সমাবেশ শুরু হয়েছে। প্রথমে কোরআন থেকে তেলওয়াত করা হয়। পরে দোয়া মোনাজাত করা হয়। দোয়া মোনাজাতে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারপার্সন তারেক রহমানের সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করা হয়।

সেইসঙ্গে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানসহ প্রয়াত এবং বিভিন্ন আন্দোলন সংগ্রামে নিহত নেতা-কর্মীদের রুহের মাগফিরাত কামনা করা হয়। এরপর জাতীয় সংগীত পরিবেশন শেষে জেলা-উপজেলা থেকে আসা নেতারা বক্তব্য দেওয়া শুরু হয়েছে।

বিএনপির দলীয় সূত্রে জানা গেছে, গত কয়েক দিন ধরে সমাবেশের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করে রাজশাহী মহানগর ও জেলা বিএনপি।

রাজাহীর স্থানীয় বিএনপি নেতারা জানান, গতকাল বুধবার সকাল থেকেই বিভিন্ন জেলা থেকে নেতারা সমাবেশ স্থলে উপস্থিত হতে শুরু করেন। তারা দুপুরে জুম্মার নামাজ সমাবেশ স্থলে আদায় করেন এবং  সেখানেই রাত্রিযাপন করেন।

সভামঞ্চের মাঝের দুটি চেয়ার বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের জন্য খালি রাখা হয়েছে।